আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিল্প-সংস্কৃতি

জিয়া খানের মৃত্যুরহস্য উদঘাটনে এবার এফবিআই

ওমেন আই :
প্রয়াত বলিউডি অভিনেত্রী জিয়া খানের মৃত্যুরহস্য উদঘাটনে এবার যুক্তরাষ্ট্রের ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) উদ্যোগ নিয়েছে। জিয়া খানের মা রাবিয়া খানের আবেদনের পরিপ্রেক্ষিতে এফবিআই এ উদ্যোগ নিয়েছে। ওই ঘটনায় ভারতীয় পুলিশের তদন্ত যথেষ্ট ছিল না দাবি করে এরমধ্যেই ওই প্রক্রিয়ায় এফবিআইয়ের সংযুক্তির আবেদন জানানো হয়েছে দেশটিতে অবস্থিত মার্কিন দূতাবাসের তরফ থেকে।

এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, দিল্লিতে অবস্থিত ইউএস অ্যাম্বাসির কর্মকর্তা রোজমেরি ম্যাকরে এই ব্যাপারে আনুষ্ঠানিক আবেদন জানিয়েছেন ভারতের সরাষ্ট্রমন্ত্রী রাওসাহেব রামরাও পাতিলের কাছে। সেখানে তিনি উল্লেখ করেছেন, জিয়ার আত্মহত্যার ঘটনায় ফরেনসিক এবং টেকনিক্যাল দিকগুলো নিয়ে মুম্বাই।

জন্মসূত্রে যুক্তরাষ্ট্রের নাগরিক হওয়ায় জিয়ার মৃত্যুরহস্য উদঘাটনে সহায়তা চেয়ে ২০১৩ সালের অক্টোবারে ভারতে দেশটির রাষ্ট্রদূত ন্যান্সি জে পাওয়েলের কাছে একটি চিঠি লিখেছিলেন তাঁর মা রাবিয়া। সেই চিঠির পরিপ্রেক্ষিতেই এবার তদন্তে এফবিআইয়ের সংযুক্তির আবেদন করা হয়েছে বলে জানান তিনি।

রাবিয়া বলেন, কর্তৃপক্ষ সম্মত হওয়ামাত্রই, নতুন করে তদন্ত শুরু করবে এফবিআই। তিনি আরো জানান, এ ব্যাপারে এক সপ্তাহের মধ্যেই হাইকোর্টে নতুন করে ওই মামলার তদন্ত করার আবেদন জানাবেন তিনি।

উল্লেখ্য, ২০১৩ সালে বলিউডের অন্যতম চাঞ্চল্যকর ঘটনা ছিল জিয়া খানের আত্মহত্যা। ওই বছরের ০৩ জুন মুম্বাইয়ে জিয়ার বাসা থেকে উদ্ধার করা হয় জিয়ার ঝুলন্ত লাশ। পুলিশি প্রতিবেদন অনুযায়ী, প্রেমিক সুরাজ পাঞ্চোলির সঙ্গে বিচ্ছেদ এবং হতাশার কারণেই আত্মহত্যা করেছিলেন ওই অভিনেত্রী। তবে শুরু থেকেই জিয়ার পরিবার ঘটনাটিকে আত্মহত্যা হিসেবে মানতে নারাজ। জিয়ার মা রাবিয়ার দাবি, এটি ছিল একটি হত্যাকাণ্ড।

১৯৮৮ সালের ২০ ফেব্রুয়ারি নিউ ইয়র্কে জন্ম নেওয়া নাফিসা রিজভি খানের বলিউডি অভিষেক ঘটে ২০০৭ সালে। রাম গোপাল ভার্মার ‘নিশব্দ’ সিনেমার মাধ্যমে জিয়া খান নামে বলিউডে পরিচিত হয়ে ওঠেন তিনি। পরে ‘গজনি’, ‘হাউসফুল’-এর মতো ব্যবসাসফল বলিউডি সিনেমার মাধ্যমে অভিনেত্রী হিসেবে নিজেকে বেশ ভালো অবস্থানেই নিয়ে যান জিয়া।

আরও পড়ুন

Back to top button
Close
Close