আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

একদিন পেছাল বিএনপির সমাবেশ

ওমেন আই:
বিএনপির বিক্ষোভ সমাবেশ একদিন পিছিয়ে রবিবার করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। শনিবার এই কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়েছিল।

তবে এই দিন অমর একুশে বইমেলার উদ্বোধনী অনুষ্ঠান থাকায় কর্মসূচি পিছিয়ে দেয়া হয়েছে বলে জানান বিএনপির মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবীর খান। শুক্রবার রাত পৌনে ১০টার দিকে তিনি এ খবর নিশ্চিত করেন। রবিবার সারা দেশের পাশাপাশি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে তারা বিক্ষোভ সমাবেশ করতে চায় বলে জানায় বিএনপির একটি দলীয় সূত্র।

এদিকে বিএনপিকে এখনো বিক্ষোভ সমাবেশের অনুমতি দেয়নি ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এর আগে কালো পতাকা মিছিলে হামলা চালিয়ে নেতা-কর্মীদের আটকের অভিযোগ তুলে শনিবার সারা দেশে প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছিল তারা।

শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে শায়রুল কবীর খান এটিএন টাইমসকে জানান, এখন পর্যন্ত আমরা কোনো সমাবেশের অনুমতি পাইনি।

গত বুধবার সন্ধ্যায় চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার দশম সংসদের প্রথম অধিবেশনের দিন কালো পতাকা মিছিলের ডাক দিয়েছিল বিএনপি। ফখরুল বলেন, সরকার শান্তিপূর্ণ এই মিছিলে বাধা দিয়েছে। নেতাকর্মীদের ওপর জুলুম নির্যাতন করেছে। নয়াপল্টনে জলকামান ও পুলিশ মোতায়েন করা হয়েছে।

শনিবার বিকেলে বাংলা একাডেমি প্রাঙ্গণে অমর একুশে বইমেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবার প্রথম বাংলা একাডেমি প্রাঙ্গণের পাশাপাশি একাডেমির সামনের সোহরাওয়ার্দী উদ্যানেও বইমেলা অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন

Back to top button
Close
Close