আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিল্প-সংস্কৃতি

নারী নির্যাতন বন্ধে পুরুষের মানসিকতার পরিবর্তন জরুরি: আমির খান

ওমেন আই:
কাপুরুষরাই নারীদের নির্যাতন করে বলে মনে করেন বলিউডি অভিনেতা আমির খান। এই ধরনের অপরাধ কোনোভাবেই মেনে নেওয়া সম্ভব নয় বলেও মনে করেন তিনি । সমাজ থেকে নারী নির্যাতনের মতো জঘন্য অপরাধ মুছে ফেলতে হলে প্রথমে পুরুষদের মানসিকতা পরিবর্তিত হওয়া জরুরি। নারী নির্যাতন বিরোধী এক আন্দোলনের উদ্দেশ্যে এক ভিডিও বার্তায় আমির এই কথা বলেন।

ভিডিওতে আমির বলেন, “নারী নির্যাতন বিরোধী এই আন্দোলনের শুরুতে আমাদের পুরুষদের পরিবর্তিত হতে হবে। একজন নারীকে নির্যাতনের মধ্য দিয়ে কোনোভাবেই একজন পুরুষ তার ক্ষমতা প্রদর্শন করতে পারে না। উল্টো এটি তার ভীরুতার নিদর্শন।”

এক বছর আগে বিশ্বব্যাপী এই ক্যাম্পেইনের যাত্রা শুরু করে কয়েকটি প্রতিষ্ঠান। নারীদের উপর নির্যাতন দমনের জন্যই কাজ শুরু করে প্রতিষ্ঠানগুলো।

দক্ষিণ এশিয়ার এই ক্যাম্পেইনের প্রধান কমলা ভাসিন বলেন, “গত বছর ১৪ ফেব্রুয়ারি ২০৭টি দেশের এক বিলিয়নেরও বেশি মানুষ তাদের দাবি তুলে ধরে। গণধর্ষণ, উৎপীড়ন, যৌতুক আদায়ের জন্য নির্যাতন এবং আরও অসংখ্য বিষয় তুলে ধরেন তারা।”

তিনি আরও বলেন, “আমরা থেমে থাকিনি। এই ১৪ ফেব্রুয়ারি বিশ্বের লাখ লাখ নারী, পুরুষ এবং শিশু নারীদের উপর অমানুষিক নির্যাতনের বিরুদ্ধে আওয়াজ তুলবে।”

সূত্র: ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিস

আরও পড়ুন

Back to top button
Close
Close