আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়নারী সংগঠন

মৌলবাদী গোষ্ঠীর বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার শপথ নারীর

ওমেন আই :
নারীর ওপর সহিংসতা বন্ধের দাবিতে ঐক্যবদ্ধ নারী সমাজ শনিবার কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ করে । ঐক্যবদ্ধ নারী সমাজ নারী সমাবেশে রাজনৈতিক সহিংসতা বন্ধের দাবি জানায়।
নির্যাতিতাদের পাশে শক্ত হয়ে দাঁড়িয়ে ধর্মান্ধ-মৌলবাদী গোষ্ঠীর বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার শপথ নিলেন নারী নেত্রীরা। চাঁপাইনবাবগঞ্জের ইউনিয়ন পরিষদ সদস্য নূরজাহান বেগমের ওপর হামলার প্রতিবাদে সমাবেশে এ শপথ নেন তারা।

২২ জানুয়ারি রাতে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে স্থানীয় এমপি গোলাম রব্বানীর বাড়ি থেকে ফেরার সময় একদল দুর্বৃত্ত মোবারকপুর ইউনিয়নের নারী সদস্য ও স্থানীয় আওয়ামী লীগ নেতা নূরজাহানের ওপর হামলা চালিয়ে তার হাত-পায়ের রগ কেটে দেয়। তার প্রতিবাদে শহীদ মিনারের সমাবেশে মহিলা পরিষদের সভানেত্রী আয়েশা খানম বলেন, সমাজের সব স্তরে নারীরা কর্মদক্ষতার পরিচয় দিয়ে তাদের দায়িত্ব পালন করছেন। কিন্তু একটি মহল, যারা ধর্মান্ধ ও মৌলবাদী চক্র, তারা নারীর অগ্রযাত্রাকে রুখে দিতে চায়। ইউনিয়ন পরিষদ সদস্য নূরজাহানের ওপর হামলা তারই দৃষ্টান্ত। হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে নারী সমাজকে হামলাকারীদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান তিনি । ঐক্যবদ্ধ নারী সমাজের সংগঠক সাবেক এমপি তারানা হালিম বলেন, হামলাকারীরা কেবল রগ কেটেই ক্ষান্ত হয়নি । কত বর্বর ও নরপশু হলে এ ধরনের হামলা করতে পারে, তা আমার জানা নেই।

সমাবেশে উপস্থিত ছিলেন মহিলা আওয়ামী লীগের সভানেত্রী আশরাফুন্নেছা মোশাররফ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব লাকি ইনাম, এমপি মমতাজ বেগম, সুফিয়া খাতুন, মাহফুজা মণ্ডল প্রমুখ। আইন ও সালিশ কেন্দ্র, স্বাধীনতা শিক্ষক ফোরামসহ কয়েকটি সংগঠন সমাবেশে সংহতি প্রকাশ করে।

আরও পড়ুন

Back to top button
Close
Close