আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
খেলাধুলা

নারী ক্রিকেটে সেরা রূপালী ব্যাংক

স্পোর্টস প্রতিবেদক : আগের বার খুব কাছে গিয়েও ট্রফিটাকে ছুঁয়ে দেখা হয়নি। মোহামেডানকে হারাতে পারলে সেবারই প্রথমবারের মত নারী ক্রিকেট লিগের শিরোপা ঘরো ওঠতো ব্যাংক দলটির। কিন্তু লিগ শিরোপাকে নিজেদের সম্পত্তি বানিয়ে ফেলা মোহামেডান স্পোর্টিং ক্লাব রূপালীকে হারিয়ে রেকর্ড ছয় বারের মত শিরোপা ঘরে তুলে সেবার। এবারের লিগেও শিরোপার লড়াইটা হলো সেই দুই দলের মধ্যেই। লিগের শেষ ম্যাচে এসে নিস্পত্তি হলো শিরোপার। যেখানে আজ (শুক্রবার) মোহামেডানকে ৪ উইকেটে হারিয়ে গত বারের প্রতিশোধই শুধু নয়, প্রথমবারের মত শিরোপা ঘরে তুললো সাথিরা জাকির জেসীর দল।

এবারের শিরোপার লড়াইটা যে মোহামেডান আর রূপালী ব্যাংকের মধ্যেই হচ্ছে এটা বোঝা গিয়েছিল দল বদলের সময়ই। এর আগে মোহামেডান মূলত একাই রাজত্ব করেছে লিগে। সাত বারের ছয় শিরোপার শেষ পাঁচটিই টানা জয় করেছে সাদা-কালোরা। এবার তাই দলের অধিনায়ক সালমা খাতুনের প্রধান স্বপ্ন ছিল- লিগে মোহামেডানের হয়ে শিরোপা জয়ের দ্বিতীয় হ্যাটট্টিক পূরণ কারা। কিন্তু রুপালী ব্যাংকের রুমানা আহমেদ-শুকতারারা তা আর হতে দিলেন কই!

তবে বিকেএসপিতে আজ মোহামেডান জিতলে সাদা-কালোদের ঘরেই ওঠতো শিরোপা। লিগের শেষ ম্যাচে দুই দল মুখোমুখি হয়েছিল এমনই সমীকরণ নিয়ে- যারা জিতবে তাদের ঘরেই যাবে ট্রফিটা। তাতে রূপালীর বিপক্ষে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ১৯৭ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিল সালমা খাতুনের দল। কিন্তু রূপালী ব্যাংক ৩ ওভার হাতে রেখেই ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়। সঙ্গে হানা দেয় নারী ক্রিকেটে মোহামেডানের রাজত্বে । অথচ শক্তিশালী দল গড়েও লিগের প্রথম পর্বে মোহামেডানের কাছে হেরেছিল সাথিরা জাকির জেসীর দলটি। ৯ ম্যাচে ৭ টিতে জয় পেয়ে চ্যাম্পিয়ন রূপালী ব্যাংক। লিগে ১টি ম্যাচে তাঁরা হেরেছিল এবং একটি ম্যাচ তাদের বৃষ্টিতে পরিত্যাক্ত হয়।

আরও পড়ুন

Back to top button
Close
Close