আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
ফ্যাশন ও স্টাইললাইফ স্টাইল

ত্বকের পরিচর্যায় ফলের ব্যবহার

ওমেন আই:
আধুনিক যুগের তরুণ-তরুণীরা ত্বকের পরিচর্যা করে থাকেন। এতে নানা ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া থাকলেও প্রাকৃতিক উপায়ে ত্বকের পরিচর্যা করার যে কৌশল রয়েছে তা অনুসরণ করলে ত্বকের পরিচর্যায় পাশ্বপ্রতিক্রিয়া অনেকটাই কমিয়ে ফেলা সম্ভব। আমাদের চারপাশে থাকা হরেক রকমের ফল দিয়ে ত্বকের পরিচর্যা করার কিছু পদ্ধতি নিচে তুলে ধরা হলো:

পেঁপে: তৈলাক্ত ত্বকের জন্য পেঁপের জুড়ি মেলা ভার। তৈলাক্ত ত্বকে শুষ্ক মৌসুমে ঘাম ও অতিরিক্ত তেলের কারণে ব্রণ দেখা যায়। এ সমস্যা থেকে রক্ষা পেতে দুই চামচ পেঁপের শাঁসের সঙ্গে এক চামচ দই ও কিছুটা অ্যালোভেরা মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে মেখে কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন।

বেদানা: বেদানার দানায় দানায় গুণ। ত্বকের নির্জীব কোষগুলোকে সজীব করে তুলতে বেদানা খুব উপকারী। প্রথমে দুই টেবিল চামচ বেদানার দানা ও এক কাপ যবের গুড়া একসঙ্গে ব্লেন্ড করে নিন। এবার এতে দুই চামচ মধু ও মাখন মিশিয়ে নিন। পুরো ত্বকে লাগিয়ে কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন। দেখবেন আপনার খসখসে ত্বক ধীরে ধীরে কেমন সতেজ হয়ে উঠছে।

পেয়ারা: সময় ও কাজের চাপে চোখের নিচে তীব্র কালো দাগ। জেঁকে বসা এই চোখের কালি দূর করার জন্য পেয়ারা ব্যবহার করতে পারেন নিশ্চিন্তে। প্রথমে একদম পাকা একটি পেয়ারা দুই ভাগ করে কেটে নিন। তারপর ভেতরের অংশ বের করে তা চোখের নিচে কালো দাগে মেখে নিন। কিছুদিন পর দেখবেন চোখের নিচের কালো দাগ পুরোই হাওয়া।

আরও পড়ুন

Back to top button
Close
Close