আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

সুরমা নদীতে নৌকা ডুবি, ১১ লাশ উদ্ধার

ওমেন আই:
সুনামগঞ্জের দোয়ারাবাজারে আগুন লেগে নৌকাডুবির ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১১ জনে দাঁড়িয়েছে। সুনামগঞ্জের পুলিশ সুপার হারুনুর রশিদ জানিয়েছেন, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা স্থানীয় বাসিন্দাদের সঙ্গে নিয়ে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন।

তবে ঘন কুয়াশা ও শীতের কারণে রাতে উদ্ধার কাজ ব্যাহত হয়েছে। তিনি জানান, সোমবার রাত পৌনে ৯টার দিকে আগুন লেগে নৌকাটি সুরমা নদিতে ডুবে যাওয়ার পর রাত সাড়ে ৩টা পর্যন্ত স্থানীয়দের সহায়তায় ছয়টি লাশ উদ্ধার করা হয়।

এরপর সকালে আবার উদ্ধার অভিযান শুরুর পর আরো পাঁচটি লাশ পাওয়া যায় বলে ছাতক ফায়ার সার্ভিসের সাব স্টেশন অফিসার মো. তারেক জানান। তিনি বলেন, নিহতদের মধ্যে রোকেয়া নামে আনুমানিক ৩০ বছর বয়সী এক নারীকে সনাক্ত করা গেছে। লাশগুলো এতোটাই পুড়ে গেছে যে সনাক্ত করা কঠিন হয়ে পড়েছে। তবে নিহতদের মধ্যে অন্তত দুটি শিশু রয়েছে বলে উদ্ধারকর্মীরা জানান।

পুলিশ জানায়, ইঞ্জিনচালিত নৌকাটির শতাধিক যাত্রীর মধ্যে অধিকাংশই ছিলেন পাথর কেয়ারির শ্রমিক। নৌকায় ১৫ থেকে ২০ জন নারী ও শিশু ছিল। ছাতকের ভোলাগঞ্জ থেকে কিশোরগঞ্জের নিকলী, নেত্রকোনার মিঠামই ও খালিয়াজুড়ি যাচ্ছিলেন তারা। রাত পৌনে ৯টার দিকে রান্না করার সময় চুলার আগুন নৌকায় ছড়িয়ে পড়ে। এতে আতঙ্কিত যাত্রীরা হুড়োহুড়ি শুরু করলে নৌকাটি ডুবে যায়।

ডুবে যাওয়া নৌকার ৪০-৪৫ জন যাত্রী সাঁতারে তীরে উঠতে পারলেও প্রায় অর্ধশত যাত্রী এখনো নিখোঁজ বলে ধারণা করা হচ্ছে। দোয়ারাবাজার থানার এস আই হারুন বলেন, নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করছেন তারা।

আরও পড়ুন

Back to top button
Close
Close