আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

১০ ঘন্টা পর মুক্ত নেজামীর মুক্তি চাইলেন খালেদা!

ওমেন আই :
১৯ দলীয় জোটে বিএনপির অন্যতম শরিক ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আবদুল লতিফ নেজামীকে আটকের এক ঘণ্টা পর ছেড়ে দেওয়া হলেও প্রায় ১০ ঘণ্টা পর তার মুক্তি দাবি করেছেন জোটনেত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

সোমবার সকাল সাড়ে ৯টায় ১৯ দলীয় জোটের শীর্ষ নেতা ও ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আবদুল লতিফ নেজামীকে আটক করে নিয়ে যায় রাজধানীর ওয়ারী থানা পুলিশ। তবে, জিজ্ঞাসাবাদ শেষে একঘণ্টা পর সকাল সাড়ে ১০টার দিকে তাকে ছেড়ে দেওয়া হয়।

এ নিয়ে রাজনৈতিক পরিমণ্ডলে ব্যাপক হাস্যরসের সৃষ্টি হয়েছে। মুখরোচক গল্পও জুড়েছেন কেউ কেউ। নেজামীর মুক্তি দাবি করে খালেদা জিয়ার বিবৃতির পর সংবাদকর্মীদের মধ্যেও বিভ্রান্তি সৃষ্টি হয়। জোটের শীর্ষ নেতার মুক্তি দাবি করে সাবেক প্রধানমন্ত্রীর এমন ‘দায়িত্বশীল’ বিবৃতিতে বিব্রত জোটের, এমনকি বিএনপির নেতাকর্মীরাও। তবে মুখ খুলতে চাননি কেউই।

জোটের নেতা নেজামীকে আটকের ঘটনায় বিএনপি চেয়ারপারসনের পক্ষ থেকে তাৎক্ষণিক বিবৃতি আশা করলেও প্রায় অর্ধদিন শেষে খালেদার নেত্রীসুলভ বিবৃতিতে বিব্রত ইসলামী ঐক্যজোটসহ জোটের অন্যদলগুলো। তবে কেউই কোনো কিছু বলতে চাইছেন না। কিছু না বললেও তারা প্রশ্ন তুলছেন, আটকের প্রায় অর্ধদিবস কি শীর্ষ নেত্রী খালেদা জোটের নেতা নেজামীর অবস্থা সম্পর্কে জানতেন না?

রাজনৈতিক পরিমণ্ডলে আলোচিত হচ্ছে, তিনবারের প্রধানমন্ত্রী ও দুইবারের বিরোধী দলীয় নেত্রী এবং দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দলের আপোসহীন নেত্রী হয়ে কীভাবে দিন থেকে ১০ ঘণ্টা পিছিয়ে থাকেন খালেদা? অবশ্য, বিবৃতি প্রদানের পর এ ব্যাপারে কথা বলতে চাইলে বিএনপির শীর্ষস্থানীয় কোনো নেতা বা দফতরের দায়িত্বে থাকা কোনো নেতাও কথা বলতে চাননি।

আরও পড়ুন

Back to top button
Close
Close