আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
খেলাধুলা

বৃটেনের ফুটবল এজেন্ট হলেন মুসলিম নারী

ওমেন আই :
খেলার জগতে নারী এজেন্ট বা ম্যানেজার পাওয়া বেশ দুষ্কর। তবে এবার প্রথম বারের মত একজন মুসলিম নারীকে ফুটবল এজেন্ট হিসেবে পেয়েছে বৃটেন। তার নাম সেনিলা আহমেদ।

তিনি বলেন, আমি মনে করি পুরুষ প্রধান ফুটবল জগতে অনেক নারী বিশেষ করে সংখ্যালঘু সম্প্রদায়ের নারীরা এ পথে এগিয়ে আসবেন।

সেনিলা বলেন, আমি আগে জানতাম না যে আমিই প্রথম কোন এশীয় নারী হিসেবে ফুটবলের এজেন্ট হওয়ার জন্য আবেদন করেছি। তবে ছোটবেলা থেকেই আমার ফুটবলের সাথে বেড়ে ওঠা এবং এটা আমার স্বপ্ন ছিল। আমার মনে প্রশ্ন জাগে, কেন নারীরা ফুটবলের এজেন্ট হতে পারবে না।

৪২ বছর বয়সের সেনিলা একজন আইনজীবি। ফৌজদারি মামলা ও অপরাধীদের নিয়ে চলা ও ওঠাবসা তার রোজকার ব্যাপার।

এজেন্ট হিসেবে তার কাজ হবে ফুটবলের ভাল ক্লাবের সাথে দরকষাকষি করা। তরুন ফুটবলারদের ভাল ক্লাবে খেলানোর জন্য তাকে নিয়োগ দেওয়া হয়েছে। তার আরও কাজ হল আন্তর্জাতিক প্রিমিয়ার লীগে আরও এশীয়দের জায়গা করে দেওয়া।

তিনি আরও বলেন, এশিয়ার অনেক ছেলেরা ভাল খেলে কিন্তু তারা কোন ক্লাব পর্যন্ত যায় না কারণ তাদের বাবা-মারা ফুটবল খেলাকে পেশা হিসেবে দেখেন না। আমার এবার দায়িত্ব হবে ঐসব পরিবারগুলোতে যেয়ে বাবা-মাকে বোঝানো। ইংলিশ ফুটবল ক্লাবে ৪ হাজারের মধ্যে মাত্র ৮জন এশীয় খেলোয়াড়। ম্যানচেস্টার ইউনাইটেডের একজন কড়া সমর্থক হিবে তিনি এ পরিসংখ্যান বদলে দিতে চান। কয়েকজন উঠতি খেলোয়াড়কে খুঁজেও ফেলেছেন পছন্দের ক্লাবে খেলতে দেবেন বলে। সেই সাথে আশা করছেন ফুটবলের জগতে আরো বেশি নারী পদচারণার।

আরও পড়ুন

Back to top button
Close
Close