আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
লাইফ স্টাইলসারাদেশ

প্রকৃতির রূপে বসন্তের সাজ

ওমেন আই :
শীতকে বিদায় জানাতে গাছে গাছে সবুজ পাতা উঁকি দিচ্ছে সেইসঙ্গে বসন্তকে স্বাগত জানাতে অপেক্ষা করছে শিমুল-পলাশ ফুল। বসন্ত মানেই রঙের ঘনঘটা। সেই রঙের ছোঁয়ায় রাঙিয়ে তুলতে নারীদের বিশেষ করে তরুণীদের আগ্রহের পাশাপাশি প্রস্তুতির শেষ নেই। যারা এখনো প্রস্তুতি নিয়ে ওঠেননি তারা এখুনি পরিকল্পনা করে ফেলুন সেদিন কিভাবে নিজেকে রাঙাবেন।

বসন্তকে বরণ করতে সেদিন পরতে পারেন বাসন্তি রঙের সুতি, টাঙ্গাইল, জামদানি শাড়ি আটপৌরে স্টাইলে কিংবা কুচি দিয়ে। শাড়ি পড়তে না চাইলে টপস, কিংবা সালোয়ার-কামিজ পড়তে পারেন। বাসন্তি রঙ ছাড়াও কমলা, লালসহ অন্যান্য রঙের পোশাক পরতে পারেন।

পোশাক যাই পরুন না কেন সাজ যেন হয় প্রকৃতির মতো স্নিগ্ধ। দিনের বেলায় হালকা সাজ দেখতে ভালো লাগে। ত্বকে দাগ থাকলে কন্সিলার লাগিয়ে হালকা ফেস পাউডার লাগান। পোশাকের সঙ্গে মিলিয়ে ব্লাশন লাগান দেখতে বেশ লাগবে। ঠোঁটে গাঢ় রঙের লিপস্টিক দিয়ে চোখে টেনে কাজল দিন। মাশকারা ও টিপ লাগান। ব্যাস হয়ে গেলো আপনার সাজ।

রাতের বেলায় বেরোতে চাইলে সাজটা জমকালো করতে পারেন।

ফাল্গুনের প্রথম দিনে ভারী গহনা না পরে হালকা দেশীয় গহনা কিংবা ফুল দিয়ে তৈরি গহনা পরতে পারেন। হাতে পরতে পারেন কাঠের অথবা কাচের চুড়ি কিংবা মাটির বালা, যা আপনার সাজের সঙ্গে মানিয়ে যায়।

বাইরে খুব বেশি ঘুরতে চাইলে উচু জুতা না পড়ে স্লিপার পড়তে পারেন। এতে স্বাচ্ছন্দে ঘুরতে পারবেন সারাদিন।

প্রকৃতির মতো স্নিগ্ধ ভাবে সাজুন আর উপভোগ করুন বসন্তঋতুকে।

আরও পড়ুন

Back to top button
Close
Close