আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

হেঁটেই বিশ্ব রেকর্ড চান রুমা

ওমেন আই : গিনেস বুকে নাম লেখনোর উদ্দেশ্যে কোলকাতা থেকে পায়ে হেটে বেনাপোলে এসে পৌছেছেন বাংলাদেশি মেয়ে জান্নাতুল মাওয়া রুমা। তিনি রাতে বেনাপোলে বিশ্রাম নিয়ে শুক্রবার সকাল থেকে আবার পায়ে হেটে যাত্রা শুরু করবেন ঢাকার উদ্দেশ্যে।

পায়ে হেঁটেই ‘গিনেস বুক অব ওয়ার্ল্ড’ রেকর্ডে নিজের নামটি নথিভুক্ত করতে চলেছেন জান্নাতুল মাওয়া রুমা। ঢাকার তেজগাঁওয়ের পূর্ব রাজাবাজার’র মেয়ে রুমা।তার ইচ্ছা কলকাতা প্রেসক্লাব থেকে ঢাকা প্রেসক্লাব পর্যন্ত প্রায় ৪৫০ কিলোমিটার দীর্ঘ পথ পায়ে হেঁটে পাড়ি দেবেন। আর সেই লক্ষ্যে ১১ ফেব্রুয়ারি বিকাল ৪টা থেকে হাঁটা শুরু করেছেন কোলকাতা প্রেস ক্লাব থেকে। তিনি কাজ করেন একটি এনজিও সংস্থায়। বয়স ৩৫।

প্রথম দিন প্রায় ৫ কিলোমিটার পথ হেঁটে রাতে বিশ্রাম নেন লেকটাউনের একটি রেস্ট হাউসে। বুধবার সকাল হতেই আবার শুরু করেন পায়ে হাটা। হাঁটতে হাঁটতে ক্লান্ত হয়ে পড়লে পথের মধ্যেই একটু বিশ্রাম নিয়ে আবার যাত্রা শুরু তার।

জান্নাতুল মাওয়া রুমা জানান, তার ইচ্ছা আরও কম সময়ে গন্তব্যে পৌঁছানো। রুমার এই অভিনব উদ্যোগকে স্বাগত জানিয়েছে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। রুমার দাবি, কলকাতা থেকে ঢাকা পুরো পথটি হেঁটে সফলভাবে অতিক্রম করতে পারলে তিনি হবেন প্রথম এশিয়ান মহিলা, যিনি এই কৃতিত্ব অর্জন করবেন। যানজট ও স্বাস্থ্য সচেতনতা সবার কাছে পৌঁছে দিতে পায়ে হাটা অভ্যাস করার স্লোগান রয়েছে তার এই পায়ে হাটার পেছনে।

আরও পড়ুন

Back to top button
Close
Close