আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশ

গণমাধ্যমে নারীর পোশাক নিয়ে আপত্তি হেফাজতের

ওমেন আই:

এবার গণমাধ্যমে নারীর পোশাক নিয়ে আপত্তি তুলেছেন হেফাজতে ইসলামের এক নেতা। এর আগে গত বছর বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত একটি ওয়াজের ভিডিওতে হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফীকে নারীদের ‘তেঁতুলে’র সঙ্গে তুলনা করে বক্তব্য দিতে দেখা যায়।

শুক্রবার চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় বার্ষিক মাহফিল ও দস্তারবন্দি সম্মেলনে হেফাজতে ইসলামের মহাসচিব জুনায়েদ বাবুনগরী বলেন, বর্তমানে সাংস্কৃতিক আগ্রাসনের মাধ্যমে ইসলামপ্রিয় তৌহিদী জনতার বিরুদ্ধে দেশব্যাপী ভিন্নরূপে আরেক ভয়াবহ আগ্রাসন চালানো হচ্ছে।

“ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদ পরিবেশনা, উপস্থাপনা থেকে শুরু করে নাটক-সিনেমায় নারীদের নিয়মিতভাবে দৃষ্টিকটু পোশাকে উপস্থাপন করে এসব পোশাককে সামাজিকভাবে স্বাভাবিক করার চেষ্টা চালানো হচ্ছে।”

জুনায়েদ বাবুনগরী বলেন, বর্তমানে রাস্তাঘাটে, মার্কেট ও জনসমাগমস্থলে স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রী ও নারীদের পোশাক-আশাকের ধরন দেখলে এমন আশঙ্কার বাস্তবতা দেখা যায়।

মাহফিলে উপস্থিত হেফাজতের আমির শফী বলেন, মুসলমানদের ঈমানি দুর্বলতা ও অনৈক্যের সুযোগে দেশি-বিদেশি ইসলামের দুশমনরা নানা অপপ্রচার, ঘৃণা-বিদ্বেষ ছড়িয়ে মুসলমানদের ঈমানী চেতনাকে নষ্ট করার গভীর ষড়যন্ত্র চালাচ্ছে।

“সাংস্কৃতিক আগ্রাসন, বেহায়াপনা, উলঙ্গপনা ও নারী-পুরুষের অবাধ চলাফেরার বিস্তার ঘটিয়ে তরুণ সমাজকে বিভ্রান্ত করে ধর্মহীন করে গড়ে তুলতে চাইছে।”

এর আগে গত মঙ্গলবার নগরীর চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের ওপর হামলার হুমকি দেন হেফাজত নেতারা।

ওই সংবাদ সম্মেলনে হেফাজতের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী বলেন, “হেফাজত ইসলামের আন্দোলনের একবছর পূর্তি নিয়ে একাত্তর টিভিসহ কিছু গণমাধ্যম বিভ্রান্তিকর তথ্যচিত্র প্রকাশ করে আমাদের বিরুদ্ধে বিষোদগার করছে। এজন্য আমাদের সাথে সাংবাদিকদের ভুল বোঝাবুঝি হচ্ছে।”

এসব কারণে হেফাজত কর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, “এজন্য হেফাজত ইসলামের মিছিল সমাবেশ থেকে সাংবাদিকদের ওপর হামলা হতে পারে।”

শুক্রবারের মাহফিলে প্রধান অতিথি হিসেবে আল্লামা তফাজ্জল হক হবিগঞ্জী ও বিশেষ অতিথি হিসেবে নুরুল ইসলাম ওলীপুরী উপস্থিত ছিলেন। অন্যদের মধ্যে মাওলানা আব্দুল হামিদ, মোস্তফা আল-হোসাইনী, মুহিবুল্লাহ বাবুনগরী প্রমুখ বক্তব্য রাখেন।

আরও পড়ুন

Back to top button
Close
Close