আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
অর্থনীতি

সাভারে নারী পোশাকশ্রমিকের জন্য হোস্টেল হচ্ছে

ওমেন আই:
মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী বেগম মেহের আফরোজ বলেছেন, নারী গার্মেন্টকর্মীদের আবাসন সমস্যা নিরসনে ঢাকা জেলার সাভার উপজেলাধীন আশুলিয়ায় ৮৩৬ সিট বিশিষ্ট ১২তলা আবাসিক ভবন নির্মাণ করা হচ্ছে।
প্রতিমন্ত্রী সংসদে সরকারি দলের নুরুন্নবী চৌধুরীর এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সরা দেশে ৬১টি জেলা সদরের পৌরসভা-সিটি করপোরেশনে ল্যাকটেটিং মায়েদের প্রতিমাসে ৩৫০ টাকা হারে ভাতা প্রদান করা হয়েছে। এর মধ্যে বিজিএমই এবং বিকেএমইর আওতায় গার্মেন্টে কর্মরত ২০ হাজার ৯৩৯ জন মাকে ভাতা প্রদান করা হয়েছে। ২০১৩-১৪ অর্থবছরে এ খাতে ৪৩ কোটি ১২ লাখ ২০ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে। আগামীতে এ কর্মসূচি চালু থাকবে।

সরকারি দলের দিদারুল আলমের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, দেশের বেকার মহিলাদের প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে কর্মক্ষম করে গড়ে তোলার লক্ষ্যে মহিলাবিষয়ক অধিদপ্তরের মাধ্যমে ১১৪ কোটি টাকা ব্যয়ে ‘এম্পাওয়ারমেন্ট অব ওমেন থ্রো টেকনোলজি ট্রান্সফার’ শীর্ষক প্রকল্প নামে একটি প্রকল্প বাস্তবায়ন করা হবে। তিনি বলেন, সারা দেশের দরিদ্র মহিলাদের প্রশিক্ষণ প্রদানের জন্য জিওবির অর্থায়নে মহিলাবিষয়ক অধিদপ্তরের মাধ্যমে ৬৪টি জেলা মহিলাবিষয়ক কর্মকর্তার কার্যালয়ে ‘জেলা পর্যায়ে মহিলা প্রশিক্ষণ কেন্দ্রগুলোর (ডাব্লিউটিসি) প্রশিক্ষণ কার্যক্রম উন্নয়ন’ শীর্ষক প্রকল্প নামে একটি প্রকল্প জুলাই ২০১০-১৪ মেয়াদে বাস্তবায়িত হচ্ছে।

আরও পড়ুন

Back to top button
Close
Close