আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
অপরাধমিডিয়া

তেজপালের বিরুদ্ধে ধর্ষণের চার্জ পুলিশের

প্রাক্তন তহেলকা সম্পাদক তরুণ তেজপালের বিরুদ্ধে চার্জশিট পেশ করল গোয়া পুলিশ। মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট অনুজা প্রভুদেশাইয়ের এজলাসে পেশ করা ওই চার্জশিটে তার বিরুদ্ধে ধর্ষণ, যৌন হেনস্থা ও শ্লীলতাহানির অভিযোগ আনা হয়েছে।

৭ নভেম্বর গোয়ার একটি হোটেলে তেজপাল তারই পত্রিকার এক মহিলা সাংবাদিককে ধর্ষণ করেন বলে অভিযোগ। তেজপাল অবশ্য প্রথমে দাবি করেন, ওই মহিলার সম্মতিতেই তার সঙ্গে যৌন সম্পর্কে জড়িয়েছিলেন তিনি। নভেম্বর মাসে গোয়ার ওই হোটেলে একটি অনুষ্ঠানের আয়োজন করেছিল তহেলকা। সেখানে হলিউডের অভিনেতা রবার্ট ডি নিরো ও তার মেয়ের দেখাশোনার দায়িত্বে ছিলেন ওই মহিলা। ৭ নভেম্বর হোটেলের লিফ্টে তেজপাল ওই সাংবাদিককে ধর্ষণ করেন বলে অভিযোগ।

বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে গোয়া পুলিশ। তহেলকা থেকে ইস্তফা দিতে বাধ্য হন তেজপাল। ওই সাংবাদিকের অভিযোগ নিয়ে যথাযথ পদক্ষেপ না করার অভিযোগ ওঠে তহেলকার তৎকালীন কার্যনির্বাহী সম্পাদক সোমা চৌধুরীর বিরুদ্ধেও। পরে তিনিও ইস্তফা দিতে বাধ্য হন।
তদন্তে মুম্বই, দিল্লি, হায়দরাবাদ, নয়ডা, পুণে ও বেঙ্গালুরুতে যায় গোয়া পুলিশের দল। ৩০ নভেম্বর তেজপালকে গ্রেফতার করে পুলিশ। তার পর থেকে তিনি ভাস্কো শহরের একটি জেলে আছেন। চার্জশিট পেশের আগে ওই সাংবাদিক-সহ ১৫২ জনের সাক্ষ্য গ্রহণ করেছে পুলিশ।
ওই সাংবাদিক ও তেজপালের মধ্যে ই-মেলে কথাবার্তাকেও প্রমাণ হিসেবে ব্যবহার করেছে পুলিশ। গোয়ার ওই হোটেলের সিসিটিভি ফুটেজও ব্যবহার করেছে তারা। লিফটের ভিতরে কোনও ক্যামেরা নেই। কিন্তু, ঘটনার আগে
লিফটের বাইরের ফুটেজ শনাক্ত করেছেন ওই মহিলা।

গোয়া পুলিশের ডেপুটি ইনস্পেক্টর জেনারেল ও পি মিশ্র জানিয়েছেন, এই ধরনের মামলায় চার্জশিট পেশের ৬০ দিনের মধ্যে বিচার প্রক্রিয়া শেষ করার কথা রয়েছে আইনে। তাই পুলিশ টানা শুনানির আবেদন জানাবে। আগামিকাল বম্বে হাইকোর্টের গোয়া বেঞ্চে তেজপালের জামিনের আর্জি নিয়ে শুনানি হবে। সূত্র: আনন্দবাজার পত্রিকা

আরও পড়ুন

Back to top button
Close
Close