আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

‘মুসলিম দেশগুলোর সঙ্গে সম্পর্কে সর্বোচ্চ গুরুত্ব’

ওমেন আই :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার মুসলিম দেশগুলোর সাথে ভ্রাতৃপ্রতিম সম্পর্ক আরো জোরদার করার ওপর সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে এবং তাদের সঙ্গে ব্যবসা ও বিনিয়োগের ক্ষেত্রে সম্পর্ক বৃদ্ধিতে সচেষ্ট রয়েছে। আজ মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে কাতারের নবনিযুক্ত রাষ্ট্রদূত আবদুল্লাহ আবদুল আজিজ এম আল-মানা তার সঙ্গে সৌজন্য সাক্ষাত্ করতে গেলে তিনি একথা বলেন।খবর বাসসের।

উভয় দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের ওপর গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী বলেন, শিক্ষা ও স্বাস্থ্য খাতে অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে উভয় দেশ লাভবান হতে পারে।

তিনি বাংলাদেশ থেকে আরো জনশক্তি আমদানি এবং বাংলাদেশের বিভিন্ন খাতে বিনিয়োগের জন্য কাতার সরকারের প্রতি আহ্বান জানান।

প্রধানমন্ত্রী ২০১২ সালের এপ্রিলে তার কাতার সফরকালে উষ্ণ আতিথেয়তার জন্য কাতার সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

কাতারের রাষ্ট্রদূত সরকার গঠন এবং তৃতীয়বারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানান।

কাতার সব সময় বাংলাদেশের সঙ্গে সম্পর্ক জোরদারে আগ্রহী উলে¬খ করে রাষ্ট্রদূত প্রধানমন্ত্রীকে দুই দেশের মধ্যে স্বাক্ষরিত সব চুক্তি বাস্তবায়নে আন্তরিকভাবে কাজ করার আশ্বাস দেন।

কাতারের রাষ্ট্রদূত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার দেশ সফরের আমন্ত্রণ জানালে প্রধানমন্ত্রী তা গ্রহণ করে সুবিধাজনক সময়ে কাতার সফর করবেন বলে জানান।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অ্যাম্বাসেডর অ্যাট-লার্জ এম জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব আবদুস সোবহান শিকদার, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল ও উপ-প্রেস সচিব বিজন লাল দেব।

আরও পড়ুন

Back to top button
Close
Close