আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা আজ

নিজস্ব প্রতিবেদক :  আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি এবং উপদেষ্টা পরিষদের সদস্যদের নাম আজ শনিবার ঘোষণা করা হবে। গোলাম রব্বানী চিনু, আনোয়ার হোসেন, দেলোয়ার হোসেন, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, ঝিনাইদহের কল্পনা জামান, দীপংকর তালুকদার, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ইসহাক আলী খান পান্না, মারুফা আক্তার পপি, ইকবাল হোসেন অপু, ডা. শাম্মীসহ বেশ কিছু নতুন মুখ দেখা যাবে এবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে। পুরনোদের মধ্যে ফরিদুন্নাহার লাইলী কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক, আমিনুল ইসলাম আমিন উপদপ্তর সম্পাদক, এসএম কামাল হোসেন সম্পাদকীয় পদে রয়েছে বলে একাধিক সূত্রে জানা গেছে।

গতকাল শুক্রবার রাতে গণভবনে আওয়ামী লীগের নবনির্বাচিত কেন্দ্রীয় কমিটির প্রথম সভাপতিম-লীর সভায় পূর্ণাঙ্গ কমিটি চূড়ান্ত করা হয়। বৈঠকে উপস্থিত একাধিক নেতা আমাদের সময়ের সঙ্গে আলাপকালে নামগুলো নিশ্চিত করেছেন। যদিও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বৈঠক শেষে জানিয়েছেন, দলটির পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি এবং উপদেষ্টা পরিষদের সদস্যদের নাম আজ শনিবার ঘোষণা করা হবে। তবে কেন্দ্রীয় উপকমিটির সহসম্পাদকদের নাম ঘোষণায় আরও কিছুদিন সময় লাগবে।

এর আগে সন্ধ্যা প্রায় পৌনে সাতটায় শুরু হওয়া বৈঠকে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রেসিডিয়াম সদস্যদের মধ্যে একমাত্র সৈয়দ আশরাফুল ইসলাম ছাড়া আর সবাই উপস্থিত ছিলেন।

বৈঠকের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বৈঠকের একটা বড় অংশ প্রায় দেড়ঘণ্টা আমরা পুরনো দিনের স্মৃতিচারণ করেছি। বাকি সময়টাতে নেত্রী সভাপতিম-লীর সদস্যদের সঙ্গে আলোচনা করে পূর্ণাঙ্গ কমিটি ঠিক করেছেন। তিনি বলেন, সভাপতিম-লীর তিনটি, উপদেষ্টা পরিষদের ৪টি এবং সম্পাদকম-লীর দুটি পদ বাদে বাকি পদগুলো চূড়ান্ত হয়ে গেছে। শনিবার দুপুরের মধ্যেই পদগুলোর বিষয়ে জানিয়ে দেওয়া হবে।

তিনি আরও বলেন, আগামী ৬ নভেম্বর আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কেন্দ্রীয় কমিটির সবাই টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর কবরে শ্রদ্ধা জানাতে যাব। এরপর আগামী ৮ নভেম্বর নতুন কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হবে।

এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, পূর্ণাঙ্গ কমিটিতে অনেক নতুন মুখ থাকছে। এর সঙ্গে তৃণমূলের অনেক নেতাকেও আপনারা দেখতে পাবেন কমিটিতে।

আরও পড়ুন

Back to top button
Close
Close