আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
প্রযুক্তি

১৯ বিলিয়ন ডলারে হোয়াটস অ্যাপ কিনল ফেসবুক

ওমেন আই :
জেন ওয়াইয়ের মধ্যে নিজের জনপ্রিয়তা আরও বৃদ্ধির জন্য এবার হোয়াটস অ্যাপ কেনার সিদ্ধান্ত নিল ফেসবুক। ফেসবুক ইনকের তরফে বুধবার ঘোষণা করা হয় যে, ১৯ বিলিয়ন ডলারে তারা মোবাইল মেসেজিং কোম্পানি হোয়াটস অ্যাপ কিনছে।

এটিই ফেসবুকের সবচেয়ে বড় অধিগ্রহণ। নগদ এবং স্টকের মাধ্যমে এই ডিল হবে। ফেসবুক ইনকের তরফে জানানো হয়েছে, ৪ বিলিয়ন ডলার নগদে এবং ১২ বিলিয়ন ডলার স্টকে এই অর্থ হোয়াটস অ্যাপকে দেয়া হবে। এ ছাড়া হোয়াটস অ্যাপের ফাউন্ডার এবং কর্মচারীদের তিন বিলিয়ন ডলার দেয়া হবে।

পাঁচ বছর আগে শুরু হয় হোয়াটস অ্যাপ। বিশ্বের ৪৫ কোটি মানুষ এই মোবাইল মেসেজিং অ্যাপটি ব্যবহার করে। ইউরোপেই সবচেয়ে বেশি হোয়াটস অ্যাপের ব্যবহারকারী রয়েছেন। ভারতে প্রায় সাড়ে তিন কোটি লোক হোয়াটস অ্যাপ ব্যবহার করে।

ফেসবুকের কো-ফাউন্ডার এবং সিইও মার্ক জুকেরবার্গ বুধবার নিজের ফেসবুক পেজে লেখেন, প্রতিদিন ১০ লক্ষ লোক হোয়াটস অ্যাপের সঙ্গে যুক্ত হচ্ছে। হোয়াটস অ্যাপকে এক বিলিয়ন লোকদের কাছে পৌঁছে দেয়ার রাস্তা বলেছেন তিনি।

জানা গিয়েছে, হোয়াটস অ্যাপের কো-ফাউন্ডার এবং সিইও জেন কোয়ুমকে ফেসবুক বোর্ডের সদস্যও বানানো হবে। তবে অধিগ্রহণের পরও হোয়াটস অ্যাপ ফেসবুকের থেকে আলাদা হয়েই কাজ করবে। কোয়ুম জানান, সম্পূর্ণ স্বতন্ত্র ভাবে কোয়ুম এই কোম্পানি চালাবেন।

উল্লেখ্য ২০১২ সালে এক বিলিয়ন ডলারের পরিবর্তে ইনস্টাগ্রামকে কেনে ফেসবুক। – ওয়েবসাইট।

আরও পড়ুন

Back to top button
Close
Close