আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

সম্প্রীতি বিনষ্টকারীদের জনগণ প্রত্যাখ্যান করেছে :স্পিকার

ওমেন আই:
বাংলাদেশ সাশ্প্রদায়িক সম্প্রীতি ও বিভিন্ন ধর্মের মেলবন্ধনের অনন্য উদাহরণ উল্লেখ করে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের জনগন সবসময়ই প্রত্যাখ্যান করেছে। মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে গড়ে তুলতে সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে সকলকে একযোগে কাজ করতে হবে।
রবিবার রাজধানীর সবুজবাগে ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারে বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ আয়োজিত অতীশ দীপংকর ও বিশুদ্ধানন্দ শান্তি স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। অনুষ্ঠানে ২০১৪ সালে অতীশ দীপঙ্কর ও বিশুদ্ধানন্দ শান্তি স্বর্ণপদক প্রাপ্ত দেশি-বিদেশি ৬ জন বিশিষ্ট ব্যক্তির হাতে স্বর্ণপদক তুলে দেন স্পিকার।
স্পিকার বলেন, রাষ্ট্রপরিচালনার মূলনীতির মধ্যে ধর্ম নিরপেক্ষতা অন্যতম। সংবিধানে সকল ধর্ম্বাবলম্বী মানুষের সমান সুযোগ ও অধিকার নিশ্চিত করা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল এ দেশকে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে গড়ে তোলা। তাই মহান স্বাধীনতার চেতনাকে সমুন্নত রেখে অসাম্প্রদায়িক বাংলাদেশ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে সকল শ্রেণী, পেশা ও ধর্মের মানুষকে একযোগে কাজ করতে হবে।

আরও পড়ুন

Back to top button
Close
Close