আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিক

বিক্ষোভের মুখে ব্যাংকক ছাড়লেন থাই প্রধানমন্ত্রী

ওমেন আই:
থাইল্যান্ডে অব্যাহত বিক্ষোভের মুখে প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রা রাজধানী ব্যাংকক ছেড়ে গেছেন বলে সোমবার বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে। তিনি রাজধানী থেকে দেড়শ কিলোমিটার দূরে চলে গেছেন বলে সরকারি কর্মকর্তারা জানিয়েছেন। তবে তিনি ঠিক কোথায় অবস্থান করছেন সে ব্যাপারে তারা কিছু জানাননি।

প্রধানমন্ত্রী সিনেওয়াত্রা রাজধানী ব্যাংকক ছেড়ে গেছেন। সোমবার প্রধানমন্ত্রী কার্যালয় থেকে সাংবাদিকদের এ খবর জানানো হয়। সরকারি কর্মকর্তারা বলছেন, প্রধানমন্ত্রী এখন রাজধানী থেকে দেড়শ কিলোমিটার দূরে অবস্থান করছে। তবে তারা ওই স্থানের নাম প্রকাশ করেননি।

সিনেওয়াত্রা ঠিক কতদিন পর্যন্ত রাজধানী থেকে দূরে থাকবেন সে বিষয়েও কিছু বলতে রাজি হননি তারা। গত মঙ্গলবার তাকে শেষবারের মতো ব্যাংককে প্রকাশ্যে দেখা গিয়েছিল। সেদিন এক দুর্নীতি মামলার শুনানিতে অংশ নিতে তিনি আদালতে উপস্থিত হয়েছিলেন।বৃহস্পতিবার সেই মামলার ফের শুনানি হওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য,গত কয়েক সপ্তাহ ধরে চলা সরকার বিরোধী বিক্ষোভের মুখে ব্যাংকক ছেড়ে নিরাপদ স্থানে চলে যান প্রধানমন্ত্রী সিনেওয়াত্রা। তার পদত্যাগের দাবিতে উত্তাল হয়ে ওঠেছে ব্যাংকক। এর মধ্যেই থেকে থেকে চলছে বোমা হামলা এবং বন্দুক যুদ্ধের ঘটনা। পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যকার দাঙ্গায় গত কয়েকদিনে বেশ কয়েক জন প্রাণ হারিয়েছেন। রোববার এক বোম হামলায় দুই ভাই-বোনসহ তিন জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আরো ২৩ জন।

আরও পড়ুন

Back to top button
Close
Close