আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়নারী সংগঠন

’প্রয়োজন নারীর প্রতি দৃষ্টিভঙ্গীর পরিবর্তন’

ওমেন আই:
বাংলাদেশ মহিলা পরিষদ আয়োজিত নারী সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তারা বলেছেন,নারী উন্নয়নের অন্যতম শর্ত হচ্ছে সমাজে নারীর প্রতি বৈষম্যমূলক দৃষ্টিভঙ্গীর পরিবর্তন ঘটানো। নারীকে পূর্ণ মানুষ হিসাবে বিবেচনা করে অর্থনীতির মূল স্রোতধারায় সম্পৃক্ত করে সমঅধিকার ও সমমর্যাদা ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করা। আর এ লক্ষ্যে যার যা অবস্থান থেকে এবং প্রয়োজনে মিলিতভাবে কাজ করতে হবে।

বুধবার মহিলা পরিষদের মিলনায়তনে প্রচার ও গণমাধ্যম উপপরিষদ ’নারী আন্দোলন এবং বাংলাদেশ মহিলা পরিষদ’ শীর্ষক মতবিনিময় সভার আয়োজন করে। মহিলা পরিষদের সভাপতি আয়শা খানমের সভাপতিত্বে এতে মূল প্রবন্ধ পাঠ করেন দিল মনোয়ারা মনু। বক্তব্য রাখেন মহিলা পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সীমা মোসলেম ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাখী দাশ পুরকায়¯’। আলোচনায় অংশ নেন সাংবাদিক পারভীন সুলতানা ঝুমা, ফরিদা ইয়াসমিন, শাহনাজ মুন্নী, আঙ্গুর নাহার মন্টি, আইরিন নিয়াজী মান্না, রীতা ভৌমিক,রাবেয়া বেবী, ইয়াসমিন পিউ প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালন করেন সুলতানা রহমান।

সভাপতির ভাষনে আয়শা খানম বলেন,পেশাগত দায়িত্ব ছাড়াও নারীকে অনেক দায়িত্ব পালন করতে হয়। নারীকে অনেক ধরনের চাপও মোকাবেলা করতে হয়। নারীর নিত্য নতুন জটিলতা,সমস্যা মোকাবেলায় নারীকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে।

আরও পড়ুন

Back to top button
Close
Close