আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

সরকারকে আলোচনায় বসার প্রস্তাব দিবেন খালেদা জিয়া

ওমেন আই :
সবার অংশগ্রহণের মাধ্যমে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য সরকারকে আলোচনায় বসার প্রস্তাব দিবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গতকাল রাতে গুলশানের নিজ কার্যালয়ে বিকল্প ধারার সভাপতি অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর সাথে বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

বিকল্প ধারার মহাসচিব মেজর অবসরপ্রাপ্ত আব্দুল মান্নান, যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরী এবং বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত ছিলেন। বৈঠক শেষে আব্দুল মান্নান সাংবাদিকদের বলেন, একটি অবাধ নির্বাচনের জন্য সরকারের সাথে আলোচনায় বসা প্রয়োজন। যাতে দেশের জনগণ সঠিকভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। তিনি বলেন, এই সরকার অবৈধ। কারণ তারা ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসেছেন। তারা বেশিরভাগ জনগণকে ভোটাধিকার থেকে বঞ্চিত করেছেন। বর্তমান প্রেক্ষাপটে আলোচনার বিকল্প নেই। সরকারের সঙ্গে আলোচনা করা দরকার। খালেদা জিয়া আলোচনায় বসার জন্য সরকারকে প্রস্তাব দিতে সম্মত হয়েছেন।

আব্দুল মান্নান বলেন, আপাতত বিএনপি জোটে বিকল্প ধারার যোগ দেয়ার কোন সম্ভাবনা নেই। তবে দেশ ও জনগণের স্বার্থে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করবো। আমরা ৩টি দল আলাদা জোটে আছি।

ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার ব্যাপারে গণতান্ত্রিক জাতীয় ঐক্য গড়ে তোলার ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে। সরকারের বিরুদ্ধে জোটবদ্ধভাবে আন্দোলনের সিদ্ধান্ত হয়েছে। এই অবৈধ সরকার বাজেট দিলে তাতে জনগণের অংশগ্রহণ থাকবে না। রাত ৯টা থেকে প্রায় ২ ঘণ্টা এই বৈঠক অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন

Back to top button
Close
Close