আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

জনগণের সাংবিধানিক অধিকার আজ সংরক্ষিত:

ওমেন আই :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের ক্ষমতায় আওয়ামী লীগ বিশ্বাস করে। জনগণের সাংবিধানিক অধিকার আজ সংরক্ষিত। তাদের সে অধিকার ফিরিয়ে দিয়েছি। বাংলাদেশকে দক্ষিণ এশিয়ার শান্তিপূর্ণ ও উন্নয়নের দেশ হিসেবে গড়ে তোলা হবে। মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে গড়ে তুলব।

আজ শুক্রবার সোহরাওয়ার্দী উদ্যানে বিকেল সোয়া পাঁচটায় এক জনসভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সোহরাওয়ার্দী উদ্যান একটি ঐতিহাসিক স্থান। এখানে আমরা আলোকস্তম্ভ নির্মাণ করেছি। এ উদ্যান বাঙালি জাতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। যে চেতনা দিয়ে লাখ লাখ শহীদ স্বাধীনতা এনেছেন তা একে একে ভূলুণ্ঠিত হয়েছে। আমরা সে চেতনা উদ্ধার করছি।

তিনি বলেন, জাতির পিতার বলিষ্ঠ নেতৃত্বে দেশ গড়ার কাজ শুরু হয়েছিল। তার হত্যার পর মুক্তিযুদ্ধের ইতিহাস মুছে ফেলার চেষ্টা হয়েছিল। বর্তমান সরকার তার স্বপ্ন বাস্তবায়নে কাজ করছে।

তিনি বলেন, আমরা উন্নয়ন করেছি। কৃষিতে উন্নতি করেছি। বিদ্যুত্ উত্পাদন করেছি। ১১ হাজার মেগাওয়াট উত্পাদনে এনেছি। বাংলাদেশ একটি অবস্থানে এসেছে। বিএনপি জামায়াত এক হয়ে হত্যা খুন শুরু করেছে। তাদের কাজ হচ্ছে বোমা মারা, ট্রেনে আগুন দিয়ে মানুষ মারা, পলিশ হত্যা করা। তারা ৫৮৬টি স্কুল পুড়িয়ে দিয়েছে। খালেদা জিয়া তো লেখাপড়া চান না। এসবই নাকি তাদের আন্দোলন। জনগণ তাদের সাড়া দেয় নি। আমি জনগণকে ধন্যবাদ জানাই।

তিনি বলেন, আমরা সরকার গঠন করেছি। অর্থনৈতিক মুক্তি আমাদের মূল লক্ষ্য। হরতাল অবরোধের নামে যে প্রতিবন্ধকতা ছিল তা কাটিয়েও আমরা ৩০ কোটি বই ছাত্রছাত্রীদের হাতে তুলে দিয়েছি। প্রবৃদ্ধি বাড়িয়েছি। বাংলাদেশ এখন নিজের পায়ে দাড়াঁনোর যোগ্যতা অর্জন করেছে।

আরও পড়ুন

Back to top button
Close
Close