আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
অর্থনীতি

অর্ধেক ব্যাংকেই প্রধান নির্বাহী হবেন নারী : ড. আতিউর

ওমেন আই :
বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান দেশের ব্যংকিং খাতে নারীর অগ্রগতিকে ইতিবাচক বলে উল্লেখ করেন। তিনি আরও বলেন, বাংলাদেশে এমন একদিন আসবে, যেদিন দেশের অর্ধেক ব্যাংকে প্রধান নির্বাহী থাকবেন নারী। আমি সেই দিনের দিকে তাকিয়ে আছি। গতকাল নগরীর একটি হোটেলে ব্যাংকিং ক্ষেত্রে নারীর অবস্থান নিয়ে নিজের আশাবাদ এভাবে ব্যক্ত করেন গভর্নর। নারী দিবসকে সামনে রেখে অগ্রণী ব্যাংক আয়োজিত নারী সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এই আশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠানে গভর্নর তিনজন মহিয়সী নারীর হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

রাষ্ট্রায়ত্ত অগ্রণী ব্যাংক লিমিটেড প্রতিবছরের ন্যায় এবারও নারী দিবসকে সামনে রেখে এই সম্মননা প্রদান করে। অনুষ্ঠানে দেশ মাতৃকার টানে জীবন বিপন্ন করে সম্মুখ সমরে অংশগ্রহণ করা বীর মুক্তিযোদ্ধা বীরপ্রতীক তারামন বিবি, দেশের মহান সংসদের প্রথম নারী স্পিকার শিরীন শারমিন চৌধুরী এবং প্রথম নারী এভারেস্ট জয়ী নিশাত মজুমদারকে সম্মননা স্বরূপ ক্রেস্ট ও এক লাখ টাকার চেক প্রদান করা হয়।

অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান ড. খন্দকার বজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ব শিক্ষক সমিতির সভাপতি ও সাবেক ডাকসু ভিপি মাহফুজা খানম। নিজেদের অনুভূতি ব্যক্ত করে সম্মাননা প্রাপ্তরা নারীর অগ্রগতিকে সকলের স্বীকার করা ও মর্য়াদা দানের আহবান করেন এবং এই প্রাপ্তি দেশের প্রতিটি নারীর অর্জন বলে উল্লেখ করেন।

আরও পড়ুন

Back to top button
Close
Close