আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশ

রাস্তা নির্মাণে ডিএনসিসিকে জায়গা দিলেন দুই সহোদর

ওমেনআই ডেস্ক : রাজধানীর বিমানবন্দর রোড সংলগ্ন একটি সড়ক প্রশস্ত করার জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশনকে (ডিএনসিসি) শূন্য দশমিক ৬৭ কাঠা জমি দান করেছেন স্থানীয় দুই ভাই।

উত্তরা ৪ নম্বর সেক্টরের ৪ নম্বর রোডের ১/এ প্লটের মালিক শফিক হোসেন ও শাহরিয়ার হোসেন তাদের মালিকানাধীন প্লটের দক্ষিণ দিকে আবাসিক এলাকার প্রবেশমুখের ১০ ফুট প্রস্থ এবং ৪৮ ফুট দৈর্ঘ্যের একটি রাস্তা প্রশস্ত করার জন্য জমিদানের বিষয়ে ডিএনসিসি মেয়রকে আশ্বাস দেন।

অতিউচ্চ মূল্যের প্রায় শূন্য দশমিক ৬৭ কাঠা জায়গা রাস্তা নির্মাণের সুবিধার্থে ডিএনসিসিকে দান করতে মৌখিক সম্মতি জানানোয় সোমবার সকালে নগরভবনে ওই দুই ভাইকে শুভেচ্ছো জানান মেয়র আনিসুল হক।

উত্তরা ৪ নম্বর সেক্টরের এই রাস্তাটি পিছনের দিকে ৩০ ফুট প্রশস্ত থাকলেও বিমানবন্দর রোডের সংযোগস্থল সংলগ্ন ১/এ প্লটের কারণে এটি সরু হয়ে ২০ ফুটে এসে ঠেকেছে। ফলে ওই জমিটুকু ডিএনসিসিকে হস্তান্তরের ফলে রাস্তাটির মূল প্রবেশপথ ৩০ ফুট চওড়া করতে আর কোনো প্রতিবন্ধকতা থাকল না।

দুই ভাইয়ের এ মহানুভবতাকে অনন্য নজির হিসেবে উল্লেখ করে মেয়র আনিসুল হক বলেন, আমাদের উন্নয়ন কার্যক্রম, বিশেষত সড়ক উন্নয়নে সহায়তা করতে উদার মনের মানুষেরা যেখানে নিজের মালিকানাধীন জমি দান করছেন। সেখানে কোনো জায়গা জবরদখল করে রাখা আর কারও পক্ষে সম্ভব হবে না।

একই প্রসঙ্গে তিনি উত্তরা ৪ নম্বর সেক্টরের শাহজালাল অ্যাভিনিউ সংলগ্ন সরকারবাড়ির পারিবারিক কবরস্থান স্থানান্তরের মাধ্যমে সেই জমি দানের ঘটনার কথাও উল্লেখ করেন।

অনাড়ম্বর এ অনুষ্ঠানে ডিএনসিসির ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আফছার উদ্দিন খান, সংরক্ষিত আসনের কাউন্সিলর শাহনাজ পারভিন, ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মো. সাঈদ আনোয়ারুল ইসলাম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী সৈয়দ কুদরতুল্লাহ, প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আরিফুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শরিফ উদ্দিন, অঞ্চল ৩ এর নির্বাহী কর্মকর্তা জিয়াউদ্দিন আহমেদ, অঞ্চল ১ এর নির্বাহী কর্মকর্তা হেমায়েত হোসেনসহ ডিএনসিসির অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

Back to top button
Close
Close