আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
অপরাধস্লাইড

কাঁপছে শিববাড়ি, ‘আতিয়া মহলে’ কমান্ডোদের তৎপরতা বৃদ্ধি

ওমেনআই ডেস্ক : দক্ষিণ সুরমার শিববাড়িস্থ ‘আতিয়া মহলে’ সেনা কমান্ডোদের অভিযান চতুর্থ দিনে গড়িয়েছে। রবিবার রাত ২টার পর থেকে সেখানে থেমে থেমে বিস্ফোরণ ও গুলাগুলির শব্দ শোনা গেছে। আইনশৃংখলা বাহিনী সূত্রে খবর, আজকেই অভিযান সমাপ্ত করতে চান সংশ্লিষ্টরা। এ কারণে বিকেলের মধ্যে ‌‘আতিয়া মহলের’ শেষ হতে পারে অভিযান।

এদিকে অভিযানকে কেন্দ্র করে আগের দিনের জারি করা ১৪৪ ধারা এখনও বহাল আছে শিববাড়ি এলাকাকে ঘিরে দুই বর্গ কিলোমিটার জুড়ে। এছাড়া, আজও বন্ধ আছে সিলেট ফেঞ্চুগঞ্জ রোড। হুমায়ুন রশীদ চত্বরের পর এ সড়কে আর কাউকে এগোতে দেয়া হচ্ছে না।
এর আগে রোববার বিকেলের আনুষ্ঠানিক বিফ্রিংয়ের পর সন্ধ্যার মধ্যেই মিডিয়াকর্মীদের সরিয়ে দেওয়া হয় শিববাড়ির দুই বর্গ কিলোমিটার এলাকার বাইরে। ১৪৪ ধারার আওতায় থাকা এ এলাকার বাসিন্দাদেরও আর বাড়ির বাইরে যেতে দেয়নি আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
এমন পরিস্থিতির মধ্যেই প্যারা-কমান্ডোদের ঘিরে রাখা ‘আতিয়া মহল’ থেকে রাত সোয়া ১১টায় ভেসে আসে বিকট বিস্ফোরণের শব্দ। এর ৩০ মিনিট পরেই শোনা যায় ১৫ থেকে ২০ রাউন্ড গুলির শব্দ। এরপর থেমে গেলেও রাত আড়াইটা থেকে শুরু হয় ফের গোলাগুলি। শেষ খবর পাওয়া পর্যন্ত সকাল সাড়ে ছয়টা থেকে গুলির শব্দ পাওয়া যাচ্ছে।
উল্লেখ্য, শুক্রবার (২৪ মার্চ) ভোরে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার শিববাড়ি এলাকায় আতিয়া মহলে জঙ্গি আস্তানার খবর পেয়ে অভিযান চালায় অাইন-শৃঙ্খলাবাহিনী। এরপর থেকেই প্রথমে বাড়িটি এবং পরে পুরো এলাকা ঘিরে রাখা হয়। জঙ্গিদের আটক এবং আটকাপড়াদের মুক্ত করতে শনিবার সকাল থেকে শুরু হয় ‘অপারেশন টোয়ালাইট’। এরই মধ্যে শনিবার সন্ধ্যায় দু’দফা বোমা বিস্ফোরণে ২ পুলিশসহ ৬ জন নিহত হন। এছাড়া আহত হয়েছেন সাংবাদিক, পুলিশ ও র‌্যাব সদস্যসহ আরও অনেকে রবিবার সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়, অভিযানে দুই জঙ্গি নিহত হয়েছে।

আরও পড়ুন

Back to top button
Close
Close