আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশ

‘আতিয়া মহলে’র মালিক উস্তার আলী

ওমেনআই ডেস্ক : সিলেট মহানগরীর দক্ষিণ সুরমার শিববাড়ি পাঠানপাড়ায় অবস্থিত পাঁচ তলা ও চার তলা দুটি ভবনের নাম আতিয়া মহল। এর পাঁচতলা ভবনটিতে জঙ্গিদের আস্তানায় গত চারদিনের সেনা অভিযানে নিহত হয়েছে চার জঙ্গি। এর মধ্যে তিনজন পুরুষ ও একজন নারী। জানা গেছে, আলোচিত এই আতিয়া মহলের মালিক সাবেক সরকারি কর্মকর্তা উস্তার আলী (৬৫)।

এক অনুসন্ধানে আরও জানা গেছে, রাজনৈতিকভাবে বিএনপি মতাদর্শে বিশ্বাসী উস্তার আলীর অনেক অর্থ সম্পদ রয়েছে। সিলেট আমদানি-রপ্তানি অফিসে ক্লার্ক হিসেবে চাকুরি শুরু করেছিলেন তিনি। পরে প্রশাসনিক কর্মকর্তা হিসেবে অবসরে যান।
উস্তার আলীর স্ত্রীর নাম আতিয়া বেগম। এই আতিয়ার নামেই নামকরণ করা হয় ‘আতিয়া মহল’। প্রায় চার বছর আগে এ মহল নির্মাণ করেন উস্তার আলী।
সিলেটের গোলাপগঞ্জে বিয়ে করা উস্তার আলীর রয়েছে পাঁচ ছেলে ও দুই মেয়ে। তার বড় ছেলে ইকবাল আলী পেশায় চিকিৎসক। আরেকজন কয়লা ব্যবসায়ী, একজন সিলেট নগরীর পূর্ব জিন্দাবাজারে আতিয়া ট্রাভেলসে বসেন, বাকি দুই ছেলে পড়ালেখা করছে। মেয়ে দুজন বিবাহিতা।
আতিয়া মহলের পাশেই আরেকটি এক তলা বাড়িতে পরিবারসহ থাকেন উস্তার আলী। এর পাশে তিনতলা আরেকটি ভবন আছে তার। এছাড়া সিলেট নগরীর উপশহরে তার তিনতলা একটি ভবন রয়েছে, আছে কয়েকটি দোকান কোঠাও। বাসা-বাড়ি ছাড়াও বেশ কয়েক কোটি টাকার ভূসম্পত্তি রয়েছে উস্তার আলীর।
স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, শিববাড়ি এলাকায় শিক্ষানুরাগী ও দানশীল ব্যক্তি হিসেবে পরিচিতি আছে উস্তার আলীর। এলাকায় বিচার-শালিসেও ডাক পড়ে তার।

আরও পড়ুন

Back to top button
Close
Close