আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশস্লাইড

কুসিকে ভোটগ্রহণ চলছে

ওমেনআই ডেস্ক : কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ৮টায় শুরু হওয়া এ ভোটগ্রহণ চলবে টানা বিকাল ৪টা পর্যন্ত।

বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে, সকাল থেকে ভোটাররা লাইনে দাঁড়িয়ে সুশৃংখলভাবে ভোটাধিকার প্রয়োগ করছেন। প্রথম ঘণ্টায় বিভিন্ন কেন্দ্রে নারী ভোটারদের বেশি দেখা গেছে। তবে এখন পর্যন্ত কোথাও থেকে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
তারপরও অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য মোতায়েন রয়েছে।
রিটার্নিং কর্মকর্তা রকিবউদ্দিন মণ্ডল জানান, সব প্রস্তুতি রয়েছে। কেউ কোথাও বিশৃঙ্খলা করলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সব ধরনের ব্যবস্থা নেবে।
এই নির্বাচনে মেয়র পদে ৪ জন ও কাউন্সিলর পদে ১৫৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে মূল লড়াই হচ্ছে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা ও বিএনপির প্রার্থী মনিরুল হক সাক্কুর মধ্যে।
মেয়র পদের বাকি দুই প্রার্থী হলেন- জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) শিরিন আক্তার এবং স্বতন্ত্র প্রার্থী মামুনুর রশীদ।
কুমিল্লা সিটি কর্পোরেশনে ওয়ার্ড রয়েছে ২৭টি। মোট ভোটার ২ লাখ ৭ হাজার ৫৬৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২ হাজার ৪৪৭। মহিলা ভোটার ১ লাখ ৫ হাজার ১১৯ জন। মোট ভোট কেন্দ্র ১০৩। ভোট কক্ষ ৬২৮। মোট ভোট গ্রহণ কর্মকর্তা ১৯৮৭ জন।
এবার নির্বাচনে ৭৬০ জন প্রিসাইডিং ও সহকারী প্রিসাইডিং কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। ১ হাজার ৬৭৮ জন পুলিশ, ১ হাজার ২৩৬ জন আনসার, র‍্যাবের ৩৩৮ ও বিজিবির ৬০০ জন সদস্য, ২৭টি ওয়ার্ডে ৩৬ জন নির্বাহী হাকিম ও বিচারিক হাকিম দায়িত্ব পালন করবেন।
২০১১ সালে দুটি পৌরসভাকে এক করে কুমিল্লা সিটি কর্পোরেশন ঘোষণা করা হয়। প্রথম নির্বাচনে মনিরুল হক সাক্কু আওয়ামী লীগ সমর্থিত আফজাল খানকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন। এবার সাক্কুর বিপক্ষে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে লড়ছেন আফজাল খানের মেয়ে ও সিটির সাবেক কাউন্সিলর আঞ্জুম সুলতানা সীমা।

আরও পড়ুন

Back to top button
Close
Close