আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশস্লাইড

জঙ্গি আস্তানার কাছে গন্ধমতিতে নির্ভয়ে ভোট

ওমেনআই ডেস্ক : কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনের আগেরদিন নগরীর সদর দক্ষিণের ২৪ নম্বর ওয়ার্ড ঘেঁষে কোটবাড়ীতে জঙ্গি আস্তানার খোঁজ পাওয়ার পর দেশজুড়ে উদ্বেগ শুরু হলেও একটু দূরের কেন্দ্রে নির্ভয়ে ভোট দিচ্ছেন নারীরা। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে কুসিকে ভোটগ্রহণ শুরু হয়। চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত।

বর্তমানে কোটবাড়ী এলাকার জঙ্গি আস্তানার ওই বাড়িটি ঘিরে রেখেছে পুলিশ। তবে সকাল থেকেই ওই বাড়ির পাশে গন্ধমতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নারী কেন্দ্র ভোটারের উপস্থিতি ছিল সন্তোষজনক। সেখানে ৭টি ভোটকক্ষে নারীরা সারিবদ্ধভাবে ভোট দিচ্ছেন।
কুসিকের ৯৩ নম্বর ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার এসএম মোজাম্মেল হোসেন বলেন, এখানে ভোটারের সংখ্যা ২ হাজার ৬৪ জন। দুপুর পৌনে ১২টা পর্যন্ত ৮’শ জন ভোট দিয়েছেন। আর সকাল ১০টা পর্যন্ত ভোট কাস্ট হয়েছিল ৪’শ জন।
তিনি বলেন, অন্য কেন্দ্রের কি খবর তা বলতে পারব না। তবে আমার কেন্দ্রে সুষ্ঠুভাবে নির্বাচন হচ্ছে। স্থানীয় চৌধুরীপাড়ার বাসিন্দা তাহমিনা আক্তার ও ছালেহা বেগম বলেন, ভোটের একদিন আগে পুলিশ জঙ্গি আস্তানা খুঁজে পেলেও ভোটে তার প্রভাব পড়েনি। আমরা ভয়-ডরহীনভাবে ভোট দিচ্ছি। সবাই ভালভাবে ভোট দিচ্ছি।
এ সিটি নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের আঞ্জুম সুলতানা সীমা, বিএনপির মনিরুল হক সাক্কু, জেএসডির শিরিন আক্তার ও স্বতন্ত্র প্রার্থী মো. মামুনূর রশীদ প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে দুই শতাধিক প্রার্থী রয়েছেন।
কুসিকে সাধারণ ওয়ার্ড সংখ্যা ২৭টি, সংরক্ষিত ওয়ার্ড ৯টি, ভোটকেন্দ্র ১০৩টি এবং ৬২৮টি ভোটকক্ষে একজন মেয়র, ৯ জন সংরক্ষিত কাউন্সিলর ও ২৭ জন সাধারণ কাউন্সিলর নির্বাচনে ভোট দিচ্ছেন নগরের ২ লাখ ৭ হাজার ৫৬৬ জন বাসিন্দা। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২ হাজার ৪৪৭ জন এবং নারী ভোটার ১ লাখ ৫ হাজার ১১৯ জন।

আরও পড়ুন

Back to top button
Close
Close