আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশস্লাইড

নাসিরপুরের পর বড়হাটের জঙ্গি আস্তানায় অভিযান : মনিরুল

ওমেনআই ডেস্ক : মৌলভীবাজারের নাসিরপুরের জঙ্গি আস্তানায় অভিযান শেষে বড়হাটের আস্তানায় অভিযান চালাবে সোয়াট সদস্যরা।

মৌলভীবাজার শহরের বড়হাটের জঙ্গি আস্তানা পরিদর্শনে এসে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম এ কথা জানান। তার সঙ্গে আছেন পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।
এ সময় মনিরুল ইসলাম বড়হাটের জঙ্গি আস্তানার চারপাশ ঘুরে দেখেন। পাশাপাশি সন্ধ্যা থেকে সেখানে অবস্থানরত ক্রাইম রেসপন্স টিম (সিআরটি) কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। এরপর বেরিয়ে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।
মনিরুল ইসলাম বলেন, দুটি জঙ্গি আস্তানার একটিতে গতকাল অভিযান শুরু হয়েছে। বৃষ্টির কারণে বিরতির পর সকাল থেকে সেখানে আবার অভিযান অব্যাহত আছে। ওই অভিযান শেষ হলে এখানে (বড়হাটের জঙ্গি আস্তানা) অভিযান চালানো হবে।
তিনি আরও বলেন, আমরা এই আস্তানাটি ঘুরে দেখলাম, রেকি করেছি। পরিকল্পনা করছি।
মনিরুল ইসলাম বলেন, নাসিরপুরের ভবনটি আমরা এখনও দখলে নিতে পারিনি। সে কারণে সেখানে কী অবস্থা, তা আমরা বলতে পারছি না। অভিযান শেষ হলে বলতে পারব।
দুটি স্থানে কতজন জঙ্গি আছে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অনুমানের ওপর কে আছে বা কতজন আছে বলা যাবে না। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে মৌলভীবাজারের নাসিরপুর এলাকার জঙ্গি আস্তানায় পরিচালিত অভিযান ‘অপারেশন হিট ব্যাক’ আবার শুরু করেছে সোয়াট সদস্যরা। বর্তমানে তারা জঙ্গি আস্তানায় তল্লাশি চালাচ্ছেন বলে পুলিশের একটি সূত্র জানিয়েছে।
এর আগে বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নাসিরপুরের জঙ্গি আস্তানায় ‘অপারেশন হিট ব্যাক’ নামে অভিযান শুরু করেন পুলিশের বিশেষ বাহিনী সোয়াট সদস্যরা। ঘণ্টাখানেকের কিছু বেশি সময় ওই জঙ্গি আস্তানায় অভিযান পরিচালনা করেন তারা। তবে রাত সাড়ে ৭টার পর থেকে সেখানে আর গুলির আওয়াজ পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছ ভেতরে থাকা জঙ্গিরা নিষ্ক্রিয় হয়ে পড়েছে।
দুর্যোগপূর্ণ আবহাওয়া এবং আলোক স্বল্পতার কারণে রাত ১০টার পর এ অভিযান সকাল পর্যন্ত স্থগিত রাখা হয়। মৌলভীবাজারের পুলিশ সুপার মো. শাহজালাল জানিয়েছেন, বৃহস্পতিবার ভোর থেকে জেলার বিভিন্ন এলাকায় প্রবল ঝড়-বৃষ্টি হয়েছে। সকাল ১০টার দিকে আবহাওয়া অনুকূলে আসায় অভিযান আবারও শুরু হয়েছে।
মঙ্গলবার গভীর রাত থেকে শহরের বড়হাট ও সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের সরকার বাজারের কাছে নাসিরপুর গ্রামের ওই দুটি জঙ্গি আস্তানা ঘেরাও করে রাখে পুলিশ। বড়হাটের আস্তানাটি একটি ডুপ্লেক্স বাড়িতে আর নাসিরপুরের আস্তানাটি একটি একতলা বাড়িতে। দুটি বাড়িই লন্ডন প্রবাসী সাইফুল ইসলামের মালিকানাধীন। দুটি স্থানের মধ্যে দূরত্ব প্রায় ২০ কিলোমিটার।

আরও পড়ুন

Back to top button
Close
Close