আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশ

ছাত্রী নির্যাতনের দায়ে ঢাবি অধ্যাপকের বাধ্যতামূলক ছুটি

ওমেন আই :
ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক ছাত্রীর সঙ্গে অসদাচরণের অভিযোগে বাধ্যতামূলক ছুটিতে যেতে হয়েছে মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক আয়েশা মাহমুদাকে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফরিদউদ্দিন আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সিন্ডিকেটের সর্বশেষ বৈঠকে অধ্যাপক আয়েশা মাহমুদাকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত হয়।

সম্প্রতি অধ্যাপক পদে পদোন্নতি পাওয়া আয়েষা মাহমুদা বিভাগের অন্য এক শিক্ষকের সঙ্গে একই কক্ষে বসতেন। কিন্তু তিনি একা সেই কক্ষে থাকতে চেয়েছিলেন। এজন্য তিনি অপর শিক্ষক জামিউন নাহারকে কক্ষটি খালি করে দিতে বলেন।

বিভাগের শিক্ষার্থী ও একাধিক শিক্ষকের অভিযোগ ছিল, আয়েশা মাহমুদা শিক্ষার্থীদের সঙ্গে খারাপ ব্যবহার করতেন। পাশাপাশি জামিউন নাহারের সঙ্গে কেউ দেখা করতে গেলে তার সঙ্গেও বাজে ব্যবহার করতেন, যাতে তিনি শিগগিরই কক্ষটি ছেড়ে দেন।

গত ১৮ ফেব্রুয়ারি আয়েশা স্নাতকোত্তর শ্রেণির এক ছাত্রীর সঙ্গে অসদাচরণ করেন। প্রজেক্টের কাজে তত্ত্বাবধায়ক জামিউন নাহারের সঙ্গে তার কক্ষে দেখা করতে গেলে তিনি (আয়েশা) ওই ছাত্রীকে কোনো কারণ ছাড়াই লাথি মারেন এবং ‘অবমাননাকর’ গালি দেন।

২০ ফেব্রুয়ারি বিভাগের চেয়ারম্যান ও ভিসির কাছে অভিযোগ করেন ওই ছাত্রী। পরে শিক্ষার্থীকে গালিগালাজ ও শারীরিক নির্যাতনের অভিযোগ এনে ওই শিক্ষিকার কক্ষে তালা ঝুলিয়ে দিয়ে তার শাস্তির দাবি করেন বিভাগের শিক্ষার্থীরা।

এসব অভিযোগের ভিত্তিতে আয়েষা মাহমুদাকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হলো।

আরও পড়ুন

Back to top button
Close
Close