আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
খেলাধুলাস্লাইড

মোস্তাফিজের কাটারে ফিরলেন মেন্ডিস

ওমেনআই ডেস্ক : সফরকারী বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে টস হেরে ব্যাট করছে শ্রীলংকা। ৩৮ ওভারের খেলা শেষে স্বাগতিকদের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ১৯৬ রান। এক প্রান্তে ২৩ রানে ব্যাট করছেন আসেলা গুণারত্নে। তার সঙ্গে অপর প্রান্তে থাকা থিসারা পেরেরার সংগ্রহ ১ রান।

শনিবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় শ্রীলংকার রাজধানী কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে ম্যাচটি শুরু হয়। টস হেরে ব্যাট করতে নেমে বেশ আক্রমণাত্মক শুরু করে স্বাগতিকরা। প্রথম ১০ ওভারেই কোনো উইকেট না হারিয়ে তারা স্কোরবোর্ডে তুলে ফেলে ৭৬ রান। এই অবস্থায় ইনিংসের একাদশ ওভারে বোলিংয়ে এসে বাংলাদেশকে দিনের প্রথম সাফল্য এনে দেন এই সিরিজেই ওয়ানডেতে অভিষেক হওয়া মেহেদি হাসান মিরাজ। তার করা একাদশ ওভারের পঞ্চম বলে গুণাথিলকা বিদায় নেন মাহমুদুল্লাহর হাতে সহজ ক্যাচ দিয়ে। তিনি করেন ৩৪ রান।
এরপর ইনিংসের চতুর্থদশ ওভারে আবারও সাফল্য পায় বাংলাদেশ। ওই ওভারের চতুর্থ বলে দারুণ খেলতে থাকা উপুল থারাঙ্গাকে বোল্ড করে সাজঘরে ফেরত পাঠিয়ে এবার দলকে সাফল্য এনে দেন পেসার তাসকিন আহমেদ। সাজঘরে ফেরার আগে থারাঙ্গা করেন ৩৫ রান।
থারাঙ্গার বিদায়ের পর ব্যাট করতে নামেন দিনেশ চান্ডিমাল। তাকে নিয়ে তৃতীয় উইকেট জুটিতে দলীয় সংগ্রহে ৪৯ রান যোগ করেন কুশল মেন্ডিস। দলীয় ১৩৬ রানে দিনেশ চান্ডিমালের রান আউটে ভাঙে জুটি। চান্ডিমাল করেন ২১ রান।
চান্ডিমাল ফেরার পর ব্যাট করতে নামা মিলিন্দা সিরিবর্ধনে খুব একটা সুবিধা করতে পারেননি। চান্ডিমালের মতো তিনিও ফেরেন রান আউট হয়ে। দলীয় ১৬১ রানে সাজঘরে ফেরার আগে সিরিবর্ধনে করেন ১২ রান।
দলের চতুর্থ উইকেটের পতনের পর ব্যাট করতে নামেন আসেলা গুণারত্নে। কুশল মেন্ডিসের সঙ্গে জুটি বেঁধে পঞ্চম উইকেট জুটিতে তিনি দলীয় সংগ্রহে যোগ করেন ৩৩ রান। দলীয় ১৯৪ রানে কুশল মেন্ডিসকে ফিরিয়ে জুটি ভাঙেন মোস্তাফিজুর রহমান। তার অফ কাটারে উইকেটের পেছনে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে মেন্ডিস করেন ৫৪ রান।
সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের ৯০ রানের বড় ব্যবধানে হারায় বাংলাদেশ। পরে দ্বিতীয় ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে টাইগাররা। এই ম্যাচটি জিতলে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নেবে মাশরাফিরা। আর হারলে সিরিজে ফিরবে সমতা।

বাংলাদেশ দল : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

শ্রীলংকা দল : ধানুষ্কা গুণাথিলকা, উপুল থারাঙ্গা (অধিনায়ক), কুশল মেন্ডিস, দিনেশ চান্ডিমাল (উইকেটরক্ষক),আসেলা গুণারত্নে, মিলিন্দা সিরিবর্ধনে, থিসারা পেরেরা, দিলরুয়ান পেরেরা, সেক্কুগে প্রসন্ন, নুয়ান কুলাসেকারা ও সুরঙ্গা লাকমল।

আরও পড়ুন

Back to top button
Close
Close