আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
উন্নয়নে নারীস্লাইড

নারীদের ঘুরে দাঁড়ানো দেখে আমি অভিভূত

বাবুগঞ্জ পল্লীতে ডেনমার্কের রাজকুমারী

ওমেনআই ডেস্ক : পল্লী নারীদের ঘুরে দাঁড়ানো দেখে আমি অভিভূত। বাড়িতে ক্ষুদ্র কৃষি খামার গড়ে তুলে তারা নিজেদের স্বাবলম্বী করার মাধ্যমে পরিবারের অভাব দূর করেছেন। নিজেদের সাহস, আত্মবিশ্বাস ও শ্রম দিয়ে দারিদ্র্য জয় করেছেন, যা আজ সত্যিই উন্নয়নের একটি মডেল। আপ্লুত এ কথামালা ডেনমার্কের রাজকুমারী মেরির। গতকাল বরিশালের বাবুগঞ্জ উপজেলার বিভিন্ন পল্লী পরিদর্শন এবং নারীদের দারিদ্র্য জয়ের গল্প শোনার পর এমন অভিব্যক্তি ব্যক্ত করেন তিনি।

প্রিন্সেস মেরি বলেন, বাংলাদেশ দ্রুত উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। উন্নয়ন বন্ধু হিসেবে সব সময় এদেশের পাশে থাকবে ডেনমার্ক। দরিদ্র নারীদের ভাগ্যবদলের গল্প শুনতে গতকাল বুধবার তিনি বাবুগঞ্জের রাকুদিয়া গ্রামে পল্লী নারীদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন। পরে হেঁটে বিভিন্ন খামার ও বাড়ি পরিদর্শন করেন তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন ডেনমার্কের উন্নয়নবিষয়ক মন্ত্রী উল্লা টরনায়েস, বাংলাদেশে নিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত মাইকেল উইনথারসহ ৩৭ জনের একটি প্রতিনিধি দল।

মেরি প্রায় আড়াই ঘণ্টা গ্রামের কিষাণিদের সঙ্গে সময় কাটান এবং বাড়ি বাড়ি গিয়ে ক্ষুদ্র কৃষি খামারের মাধ্যমে স্বাবলম্বী হওয়া বিভিন্ন চিত্র দেখেন এবং দারিদ্র্য জয়ের গল্প শোনেন। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে সকাল পৌনে ১১টায় সেনাবাহিনীর দুটি বিশেষ হেলিকপ্টারে করে ডেনমার্কের রানীর এই পুত্রবধু ও তার সফরসঙ্গীরা বরিশাল বিমানবন্দরে অবতরণ করেন।

আরও পড়ুন

Back to top button
Close
Close