আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশস্লাইড

দলে দলে সোহরাওয়ার্দী উদ্যানে আসছেন ওলামা মাশায়েখরা

ওমেনআই ডেস্ক : ওলামা-মাশায়েখ মহাসম্মেলনে যোগ দলে দলে দেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হচ্ছেন। বৃহস্পতিবার ভোর থেকে সোহরাওয়ার্দী উদ্যানের চারপাশে পাঞ্জাবি-টুঁপি পরে সমবেত হতে শুরু করেন মানুষ। এরপর সকাল ১০টায় খুলে দেওয়া হয় সোহরাওয়ার্দী উদ্যানের প্রবেশপথ।

ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এই সম্মেলন বিকাল ৩টায় শুরু হবে। প্রধান অতিথি হিসেবে এ সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে মহাসম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পবিত্র মক্কার সিনিয়র ইমাম শায়খ মুহাম্মদ বিন নাসির আল খুজাইম ও মদিনার মসজিদে নববির ইমাম ড. আবদুল মহসিন বিন কাসেম।

সম্মেলনকে কেন্দ্র করে কড়া নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বুধবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, সম্মেলনের দিন দুটি রাস্তা বন্ধ রাখার পাশাপাশি ২৫টি স্থানে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে। অনুষ্ঠানস্থল ও আশপাশের এলাকায় কঠোর নিরাপত্তাবলয় গড়ে তোলা হয়েছে। সোহরাওয়ার্দী উদ্যান সিসিটিভির আওতায় আনা হয়েছে এবং তিনটি কন্ট্রোল রুমের মাধ্যমে পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে। সম্মেলনে সোয়াত, বোমা ডিস্পোজাল ইউনিট ও অন্যান্য গোয়েন্দা টিমের সদস্যরাও থাকবেন।

সম্মেলনে উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানের বিভিন্ন প্রবেশপথে বিলবোর্ড স্থাপন করে কোন জেলার কতজন ওলামা কোন গেট দিয়ে প্রবেশ করবেন তা লেখা রয়েছে। চারুকলার বিপরীতে ছবির হাট সংলগ্ন ফুটপাত থেকে দোয়েল চত্বর পর্যন্ত খাবার পানির ট্যাংকি বসানো হয়েছে। নিরাপত্তা রক্ষায় রাস্তায় টহল দিচ্ছে পুলিশ। ভোরে বাস ঢাকায় পৌঁছানোর কারণে ঢাকার বাইরে থাকা আসা অনেকেই ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে বেড়াচ্ছেন।

আরও পড়ুন

Back to top button
Close
Close