আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
খেলাধুলা

বাংলাদেশকে পেছনে ফেলে র‍্যাংকিংয়ে সাতে উঠার সুযোগ পাকিস্তানের

ওমেনআই ডেস্ক : তিন ম্যাচ ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করতে পারলে ওয়ানডে র‍্যাংকিংয়ে প্রথমবারের ষষ্ঠ অবস্থানে উঠতো বাংলাদেশ। কিন্তু তা তো আর হলো না! তবে পাকিস্তানের সামনে এবার সুযোগ এসেছে বাংলাদেশকে টপকে র‍্যাংকিংয়ে সাতে উঠার।

শ্রীলঙ্কা সফরের ওয়ানডে সিরিজে প্রথম ম্যাচে ৯০ রানের জয়ের পর র‍্যাংকিংয়ে এগিয়ে যাওয়ার আশা বেঁচে ছিল বাংলাদেশের। কিন্তু দ্বিতীয় ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ায় ও তৃতীয় ম্যাচে জয় না পাওয়ায় র‍্যাংকিংয়ে অবস্থান পরিবর্তন হয়নি বাংলাদেশের। এ কারণে পাকিস্তানের সুযোগ এসেছে বাংলাদেশকে টপকে র‍্যাংকিংয়ে সপ্তম অবস্থানে উন্নীত হওয়ার।

আগামীকাল ৭ এপ্রিল গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। এই ওয়ানডে সিরিজে ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশ করতে পারলে পাকিস্তানের রেটিং পয়েন্ট হবে বাংলাদেশের সমান। তবে সেক্ষেত্রে পয়েন্টের ভগ্নাংশের হিসাবে এগিয়ে যাবে সরফরাজ আহমেদের দল।

অন্যদিকে, স্বাগতিকদের কাছে হোয়াইটওয়াশ হলে র‍্যাংকিংয়ে অবনমন হবে পাকিস্তানের। পাকিস্তানকে টপকে অষ্টম অবস্থানে উঠবে ক্যারিবিয়ানরা।

বর্তমানে ৯২ রেটিং পয়েন্ট নিয়ে সপ্তম অবস্থানে আছে বাংলাদেশ। আর ৮৯ রেটিং পয়েন্ট নিয়ে অষ্টম অবস্থানে আছে পাকিস্তান।

আরও পড়ুন

Back to top button
Close
Close