আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়স্লাইড

সকালে আজমির গেলেন হাসিনা, বিকালে প্রণবের সঙ্গে সাক্ষাত

ওমেনআই ডেস্ক : ভারত সফরের তৃতীয় দিন আজ রোববার সকালে খাজা মঈনুদ্দিন চিশতীর (র.) দরগাহ জিয়ারত করতে আজমিরে গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল সাড়ে ৮টায় নয়া দিল্লির পালাম বিমান ঘাঁটি থেকে ভারতীয় বিমান বাহিনীর বিশেষ বিমানে জয়পুরের উদ্দেশ্যে রওনা হন প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা। সেখান থেকে তারা হেলিকপ্টারে আজমির যাবেন।

সফরসঙ্গী হিসাবে প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, আইনমন্ত্রী আনিসুল হক, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, প্রধানমন্ত্রী উপদেষ্টা মশিউর রহমান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, ভারতে বাংলাদেশের রাষ্ট্রদূত সৈয়দ মোয়াজ্জেম আলী, বাগেরগাট-১ আসনের সাংসদ শেখ হেলাল উদ্দিন এবং মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন। এর আগে ২০১০ সালের জানুয়ারিতে ভারত সফরের সময়ও প্রধানমন্ত্রী আজমিরে গিয়েছিলেন। সকাল সোয়া ১০ টার দিকে গুরগায় পৌঁছানোর কথা রয়েছে তাদের। সেখানে প্রধানমন্ত্রী ও অন্যরা আজমির শরীফে দোয়া করবেন ও অন্যান্য স্থান ঘুরে দেখবেন।
আজমির জেলা প্রশাসন বাংলাদেশের প্রধানমন্ত্রীর এই সফরে নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে। জানা গেছে, শেখ হাসিনার এই সংক্ষিপ্ত সফরের সময়টুকুতে সাধারণের প্রবেশ সীমিত করা হবে। খাজা মইনুদ্দিন চিশতীর দরগাহ জিয়ারতের পর দুপুরে দিল্লি ফিরবেন প্রধানমন্ত্রী। বিকালে কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী রাষ্ট্রপতি ভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন।
পরে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাত হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। রাইসিনা হিলে রাষ্ট্রপতি ভবনের নর্থ ড্রয়িংরুমে হবে ওই বৈঠক। সাক্ষাত শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বাংলাদেশের প্রধানমন্ত্রীর সম্মানে ভারতের রাষ্ট্রপতির দেওয়া নৈশভোজে যোগ দেবেন শেখ হাসিনা। আগামীকাল সোমবার সফরের শেষ দিন সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ ও ভারতের শীর্ষ শিল্পপতি ও ব্যবসায়ীদের এক সেমিনারে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন। বিকালে তিনি ঢাকার উদ্দেশে দিল্লি ত্যাগ করবেন।

আরও পড়ুন

Back to top button
Close
Close