আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
বিনোদনস্লাইড

বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত হবে চলচ্চিত্র

ওমেনআই ডেস্ক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত হবে চলচ্চিত্র। নয়া দিল্লিতে শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বৈঠকে এ সিদ্ধান্ত হয়। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন-‘ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ছবি তৈরির বিষয়ে আমরা একমত হয়েছি। ২০২০ সালে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে ছবিটি মুক্তি পাবে।’

ভারতের রাজধানী নয়াদিল্লির হায়দরাবাদ হাউসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শীর্ষ বৈঠক শেষে দুই দেশের রাষ্ট্রপ্রধান যৌথ সংবাদ সম্মেলন করেন। সেখানে মোদি বলেন- ‘ভারতের একজন প্রিয় বন্ধু ছিলেন বঙ্গবন্ধু। অত্যন্ত উঁচুতে তার অবস্থান।’ ভারতের প্রধানমন্ত্রী আরো বলেন-‘বঙ্গবন্ধুর প্রতি আমাদের গভীর শ্রদ্ধা এবং প্রশংসার স্বীকৃতি হিসেবে আমাদের রাজধানীর একটি বিখ্যাত সড়কের নাম তার নামে করা হয়েছে। তার কর্মময় জীবন নিয়ে আমরা যৌথ প্রযোজনায় একটি চলচ্চিত্র নির্মাণের উদ্যোগও নিয়েছি যা ২০২০ সালে তার (বঙ্গবন্ধুর) জন্মশতবর্ষে মুক্তি পাবে।’ হায়দরাবাদ হাউসের বলরুমে দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’র হিন্দি সংস্করণের মোড়কও উন্মোচন করা হয়।
ভারতের প্রধানমন্ত্রী মোদি জানান, ২০২১ সালে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে যৌথ প্রযোজনায় মুক্তিযুদ্ধভিত্তিক একটি তথ্যচিত্র নির্মাণেও দু’দেশ একমত হয়েছে।

আরও পড়ুন

Back to top button
Close
Close