আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিক

কিমের সন্দেহভাজন হত্যাকারীদের মালয়েশিয়ার আদালতে হাজির

ওমেনআই ডেস্ক : উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের সৎভাইকে হত্যার দায়ে অভিযুক্ত দুই নারীর বিচার শুরুর আগে আজ বৃহস্পতিবার মালয়েশিয়ার একটি আদালতে হাজির করা হয়েছে। নিরাপত্তার স্বার্থে বুলেটপ্রুফ পোশাক পরিয়ে তাদের আদালতে নেয়া হয়। এ মামলায় তাদের ফাঁসি হতে পারে বলে ধারণা করা হচ্ছে। ইন্দোনেশিয়ার সিতি আসিয়া (২৫) এবং ভিয়েতনামের দোয়ান থি হুওংকে (২৮) বিমানবন্দরের কাছের সেপাং ম্যাজিস্ট্রেট আদালতে তাদের হাজির করা হয়।

উল্লেখ্য, গত ১৩ ফেব্রুয়ারি কিম জং-নামকে বিষ প্রয়োগে হত্যা করা হয়। প্রসিকিউটররা মামলাটি উচ্চ আদালতে স্থানান্তর করার জন্য আবেদন জানাবেন বলে ধারণা করা হচ্ছে। আবেদন মঞ্জুর হলে উচ্চ আদালতে এ দুই নারীর বিরুদ্ধে দায়ের করা হত্যা মামলার বিচার কাজ শুরু করা হবে। এতে দোষী সাব্যস্ত হলে তাদের মৃত্যুদণ্ড হতে পারে। মালয়েশিয়ায় ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকর করা হয়ে থাকে।
পুলিশের অভিযোগ, এ দুই নারী কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে কিমের মুখমন্ডলে বিষাক্ত পদার্থ ছিটিয়ে তাকে হত্যা করে। এটি মানুষের জীবনের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ হওয়ায় বিশ্বব্যাপী বিষাক্ত এ রাসায়নিকের ব্যবহার নিষিদ্ধ রয়েছে।

আরও পড়ুন

Back to top button
Close
Close