আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়স্লাইড

ভুটানে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

ওমেনআই ডেস্ক : আন্তর্জাতিক অটিজম সম্মেলনে অংশ নিতে তিন দিনের সরকারি সফরে ভুটান গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে ড্রুক এয়ারের একটি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।

ভুটানের বিমানবন্দরে পৌঁছানোর পর বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান দেশটির প্রধানমন্ত্রী শেরিং তোবগে ও থিম্পুতে ঢাকার রাষ্ট্রদূত যিষ্ণু রায় চৌধুরী। বিমানবন্দরে তাকে গার্ড অব অনার দেওয়া হয়। এরপর মোটর শোভাযাত্রা করে প্রধানমন্ত্রীকে থিম্পুর লো মেরিডিয়ান হোটেলে নিয়ে যাওয়া হয়। সফরের পুরোটা সময় তিনি এ হোটেলেই থাকবেন।

বিকালে প্রধানমন্ত্রীকে ভুটানে রাজকীয় প্রাসাদে আনুষ্ঠানিকভাবে বরণ করে নেওয়া হবে। সেখানে ভুটানের রাজা জিগমে খেসার নামগিল ও রানি জেটসান পেমার সঙ্গে দেখা করবেন শেখ হাসিনা।

এরপর দ্বিপক্ষীয় বৈঠকে বাংলাদেশের নেতৃত্ব দেবেন শেখ হাসিনা, ভুটানের পক্ষে নেতৃত্ব দেবেন প্রধানমন্ত্রী শেরিং তোবগে।

সফরে বাংলাদেশ ও ভুটানের মধ্যে ছয়টি চুক্তি এবং সমঝোতা স্মারক (এমওইউ) সই হওয়ার কথা রয়েছে।

এছাড়া প্রধানমন্ত্রী হেজো-তে বাংলাদেশ দূতাবাসের নতুন চ্যান্সেরি ভবনের ভিত্তিস্থাপনও করবেন। সেখানে জমিটি ভুটান সরকার বাংলাদেশকে দিয়েছে।

সফরসঙ্গী হিসেবে প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন- প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালিক এবং জাতীয় উপদেষ্টা অটিজম ও নিউরোডেভেলপমেন্টাল ডিজঅর্ডার বিষয়ক কমিটির চেয়ারপারসন ও প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ হোসেন।

আরও পড়ুন

Back to top button
Close
Close