আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

শেখ হাসিনাকে বান কি মুনের ফোন

বাংলাদেশের চলমান রাজনৈতিক সহিংসতা নিয়ে উদ্বেগ প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফোনে কথা বলেছেন জাতিসংঘের মহাসচিব বান কি মুন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ জানান, বুধবার আমেরিকান পররাষ্ট্রমন্ত্রী জন কেরি ফোন করার কয়েক ঘণ্টা পর প্রধানমন্ত্রীকে ফোন করেন জাতিসংঘ মহাসচিব। আলোচনার সুষ্ঠু পরিবেশ তৈরি করতে জাতিসংঘের সহকারী মহাসচিব অস্কার ফার্নান্দেজ তারানকোকে বিশেষভাবে সহায়তা করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন বান কি মুন।

দশম জাতীয় সংসদ নির্বাচন নিয়ে জাতিসংঘের মহাসচিব কথা বলেছেন প্রধানমন্ত্রীর সঙ্গে। সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত বিষয়ে তাদের মধ্যে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব।

আবুল কালাম আজাদ বলেন, বেশ কিছু সময় ধরে তাঁদের মধ্যে কথাবার্তা চলে। আগামী জাতীয় সংসদ নির্বাচন সাংবিধানিকভাবে অবাধ, সুষ্ঠুভাবে হবে বলে আশা প্রকাশ করেন বান কি মুন। বিরোধী দলের বর্তমান সংঘাত, সহিংসতার নিন্দাও জানান তিনি। ফোন করার জন্য বান কি মুনকে এ সময় ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী।

এর আগে বুধবার সকালে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি প্রধানমন্ত্রীকে ফোন করেন।

অন্যদিকে রাজনৈতিক সঙ্কট উত্তরণের জন্য জাতিসংঘের রাজনীতি বিষয়ক সহকারী মহাসচিব অস্কার ফার্নান্দেজ তারানকো কয়েকদিন থেকেই বাংলাদেশে অবস্থান করে সমাধানের চেষ্টা করে চলেছেন। রাজনৈতিক ব্যক্তিদের সঙ্গে দফায় দফায় বৈঠক করেছেন। সর্বশেষ বুধবার বিকালে তিনি জানিয়েছেন, রাজনৈতিক সদিচ্ছা থাকলে এখনো একটি অর্থবহ সংলাপের মধ্য দিয়ে বাংলাদেশের চলমান সংকট সমাধান করা সম্ভব।

আরও পড়ুন

Back to top button
Close
Close