আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশস্লাইড

সাগরে লঘুচাপ : বৃষ্টিতে দুর্ভোগে ঢাকাবাসী

ওমেনআই ডেস্ক : সাগরে লঘুচাপের ফলে উপকূলীয় অঞ্চল ও দেশের বিভিন্ন জেলাসহ রাজধানী ঢাকাতেও বৃষ্টি হচ্ছে। আজ শনিবার সকাল থেকে কখনো মুষলধারে বৃষ্টি আবার কখনো গুঁড়ি গুঁড়ি এবং হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। এতে দুর্ভোগে পড়েছেন ঢাকাবাসী।

গতকাল শুক্রবার রাতে নগরীর আকাশে থেমে থেমে বৃষ্টি হয়েছে। তবে গভীর রাতে বৃষ্টি কিছুটা কমে যায়। শেষ রাতে আবারও বৃষ্টি শুরু হয়। শনিবার সকালে সূর্যের আলো দেখা যায়নি রাজধানীর আকাশে। বিশেষ করে অফিস-আদালতগামী মানুষ এবং স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের দুর্ভোগে পড়তে হয়েছে বেশি।

শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরর্ব্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশ এলাকায় অবস্থান করছে। এ কারণে রাজধানী ও তার আশপাশের এলাকায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বর্জ্যসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে। বৃষ্টির ফলে দিনের তাপমাত্রা কিছুটা হ্রাস পেয়েছে।

এদিকে বৃষ্টির কারণে রাজধানীর অপেক্ষাকৃত নিচু স্থানগুলোতে হাটুপরিমাণ পানি জমে গেছে। বিশেষ করে নগরীর দক্ষিণখান, শান্তিনগর, মালিবাগ, মৌচাক, আরামবাগ, পুরান ঢাকার বিভিন্ন এলাকাসহ বেশ কিছু স্থানে পানি জমে জলজট সৃষ্টি হয়েছে। এতে যানবাহনে ভোগান্তি বেড়েছে।

এছাড়া নগরীর অধিকাংশ সড়কের পাশে সিটি কর্পোরেশনের ড্রেন ও ওয়াসার পানির সংযোগ লাইনসহ বিভিন্ন উন্নয়ন সংস্থার সার্ভিস সযোগ স্থাপনের কাজ চলমান থাকায় খোঁড়া গর্তে পানি জমে সড়কের সঙ্গে সমান হয়ে গেছে। এসব গর্তে পড়ে পথচারীকে ভোগান্তিতে পড়তে হচ্ছে।

বৃষ্টির এ দিনে নগরীর অলিগতিতে রিকশা, অটোরিকশা, সিএনজিসহ বিভিন্ন ছোট ছোট পরিবহনের চালকরা ভাড়া বাড়িয়ে দিয়েছেন। গণপরিবহনের সংখ্যাও কিছুটা কম দেখা গেছে।

আরও পড়ুন

Back to top button
Close
Close