আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
অপরাধ

ঝিনাইদহের জঙ্গি আস্তানায় অপারেশন ‘সাউথ প’

জঙ্গি নেই, ১৪ ড্রাম বিস্ফোরক উপাদান উদ্ধার

ওমেনআই ডেস্ক : ঝিনাইদহের জঙ্গি আস্তানা থেকে ১৪টি ড্রামে বিস্ফোরক তৈরির উপাদান হাইড্রোজেন পার অক্সাইড উদ্ধার করা হয়েছে। এ সময় ১৫টি জিহাদি বইও উদ্ধার করা হয়। আজ শনিবার সকাল সোয়া ১০টায় ভ্যানে করে এগুলো ওই বাড়ি থেকে বের করা হয়।

তবে সদর উপজেলার পোড়াহাটি গ্রামের ‘জঙ্গি আস্তানায়’ কাউকে পাওয়া যায়নি বলে জানিয়েছেন খুলনা রেঞ্জের ডিআইজি মো. দিদার আহমেদ।

বেলা সাড়ে ১১টার দিকে তিনি বলেন, ওই বাড়ি থেকে রাসায়নিক ভর্তি ১৪টি ড্রাম, একটি বিদেশি পিস্তল, সাতটি গুলি ও বেশ কিছু জিহাদি বই উদ্ধার করা হয়েছে। অভিযান এখনো চলছে। বোমা বিশেষজ্ঞ দল সেখানে কাজ করছে।

যদিও শুক্রবার রাতে দিদার আহমেদ জানিয়েছিলেন, ভেতরে ২-৩ জন জঙ্গি আছে।

এর আগে আজ শনিবার সকাল থেকে পোড়াহাটি উপজেলার পোড়াহাটি গ্রামের ঠনঠনেপাড়ার ওই জঙ্গি আস্তানায় অপারেশন ‘সাউথ প’ অভিযান শুরু করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সদস্যরা।

ঝিনাইদহের জেলা প্রশাসক মাহবুব আহমেদ তালকুদার জানান, ঠনঠনেপাড়ায় ওই বাড়ির আশপাশের ৫০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে। অভিযান শেষ না হওয়া পর্যন্ত এই নির্দেশ জারি থাকবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, অপারেশন ‘সাউথ প’ এ সিটিটিসি’র ৩০ জন এবং খুলনা রেঞ্জের পুলিশ, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই), র‌্যাবসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় ৪০০ সদস্য অংশ নিচ্ছেন।

এর আগে গতকাল শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে এক প্রেস ব্রিফিংয়ে ডিআইজি দিদার আহমেদ শনিবার ভোর ৬টা পর্যন্ত অভিযান স্থগিত করার কথা জানান। পরে শনিবার সকাল ৯টার দিকে অভিযান ফের শুরু হয়।

উল্লেখ্য, শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি ইউনিয়নের পোড়াহাটি গ্রামের ঠনঠনে পাড়ার আব্দুল্লাহর টিনসেট বাড়ি ঘিরে ফেলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এরপর ঢাকা থেকে সিটিটিসি ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হন।

আরও পড়ুন

Back to top button
Close
Close