আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
অপরাধস্লাইড

ঝিনাইদহের ‘জঙ্গি আস্তানায়’ অভিযান চলছে

ওমেনআই ডেস্ক : ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি গ্রামে ‘জঙ্গি আস্তানায়’ আজ শনিবার সকাল সকাল সোয়া ৯টায় অভিযান শুরু হয়েছে। জেলার অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার শেখ জানান, এ অভিযানের নাম দেওয়া হয়েছে ‘অপারেশন সাউথ প’।

তিনি জানান, ৩০ জনের একটা বিশেষ টিম ঘটনাস্থলে আসছে। বাড়ির বাইরে তাবু টানানো হয়েছে। পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারাও ঘটনাস্থলে এসেছেন।

এর আগে সকাল থেকে মাইকিং করে এলাকার লোকজনদের নিরাপদ স্থানে সরে যেতে বলা হয়।

পুলিশ জানায়, সকালে ঢাকা থেকে বিস্ফোরক বিশেষজ্ঞ দল ঝিনাইদহে পৌঁছেছে। কিন্তু বৃষ্টির কারণে অভিযান একটু দেরি হয়েছে।

এর আগে গতকাল শুক্রবার অভিযান চালিয়ে কোনো জঙ্গিকে পাওয়া যায়নি। সেখানে প্রচুর বিস্ফোরক দ্রব্য, গ্রেনেড ও বোমাভর্তি আত্মঘাতী বন্ধনী (সুইসাইডাল ভেস্ট) পাওয়া গেছে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।

জঙ্গি আস্তানা সন্দেহে দুই কক্ষের টিনের যে বাড়িতে অভিযান চালানো হয়, এর মালিক আবদুল্লাহ নামের এক ব্যক্তি।

গতকাল রাত সাড়ে ১০টার দিকে ঘটনাস্থলে সংবাদ ব্রিফিংয়ে পুলিশের খুলনা রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) দিদার আহম্মদ জানান, আজ শনিবার সকাল থেকে অভিযান আবার চালানো হবে। তিনি বলেন, ওই বাড়িতে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য, বোমা তৈরির সরঞ্জাম ও অস্ত্র রয়েছে। বাড়ির মালিক আবদুল্লাহ এ ঘটনার সঙ্গে জড়িত। তিনি জেএমবির সদস্য। আবদুল্লাহ পাঁচ বছর আগে সনাতন ধর্ম থেকে ধর্মান্তরিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

ঢাকা মহানগর পুলিশের জনসংযোগ বিভাগ থেকে জানানো হয়েছে, ঝিনাইদহের ওই জঙ্গি আস্তানা থেকে একটি নাইন এমএম পিস্তল, তিনটি সুইসাইডাল ভেস্ট, প্রেশার কুকার বোমা, ২০ কনটেইনার ভরা রাসায়নিক পদার্থ এবং প্রচুর পরিমাণে তৈরি বোমা (আইইডি) ও ডেটোনেটর পাওয়া গেছে।

আরও পড়ুন

Back to top button
Close
Close