আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
খেলাধুলা

কাল দেশে ফিরছেন মোস্তাফিজ

ওমেনআই ডেস্ক : আইপিএলে খেলতে মোস্তাফিজুর রহমান এখন ভারত রয়েছেন। বাঁহাতি পেসার খেলছেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। অবশ্য এখন পর্যন্ত মাত্র একটি ম্যাচে খেলার সুযোগ পেয়েছেন তিনি। তবে আইপিএল নয়, মোস্তাফিজের ভাবনায় এখন আসন্ন ত্রিদেশীয় সিরিজ ও চ্যাম্পিয়নস ট্রফি! এ দুই টুর্নামেন্টের আগে ইংল্যান্ডের সাসেক্সে দশ দিনের প্রস্তুতি ক্যাম্পের আয়োজন করেছে বিসিবি। প্রস্তুতি ক্যাম্পে অংশ নিতে বুধবার ইংল্যান্ডের উদ্দেশে উড়াল দেবেন বাংলাদেশের খেলোয়াড়রা। জাতীয় দলের সতীর্থদের সঙ্গে প্রস্তুতি ক্যাম্পে অংশ নিতেই আগামীকাল দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন মোস্তাফিজ।

মোস্তাফিজ আইপিএলে খেলতে যাক, এটা অবশ্য চাননি বিসিবি সভাপতি। তিনি চেয়েছিলেন, শ্রীলংকা সিরিজ শেষে দেশে ফেরার পর কিছুদিন বিশ্রাম নিক কাটার মাস্টার। কেননা, সামনে জাতীয় দলের লম্বা সূচি রয়েছে। তবে মোস্তাফিজের আগ্রহের কারণেই শেষ পর্যন্ত তাকে আইপিএলে খেলতে যাওয়ার ছাড়পত্র দিয়েছিল বিসিবি।
শ্রীলংকা সিরিজ শেষে গত ৭ এপ্রিল ঢাকায় এসে পৌঁছান জাতীয় দলের ক্রিকেটাররা। মোস্তাফিজ আইপিএল খেলতে ভারতের উদ্দেশে উড়াল দেন ১১ এপ্রিল। এর আগে সংবাদমাধ্যমকে জানিয়ে দেন, সুযোগ পেলে নিজের সর্বোচ্চটা দেওয়ার চেষ্টা করবেন। তিনি বলেন, ‘প্রথমবার সবই ছিল অচেনা। এবার তো প্লেয়ার, ড্রেসিংরুম, মাঠ- সবই চেনা। এবার আরও সহজ হবে আইপিএল খেলা। গতবার যেমন করেছিলাম, তার চেয়েও ভালো করতে চাই। সবার কাছে দোয়া চাই, যেন ভালো করতে পারি।’ অবশ্য আইপিএলের চলমান আসরের অভিষেক ম্যাচে জ্বলে উঠতে পারেননি কাটার মাস্টার। মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে ম্যাচে ২.৪ ওভার বোলিং করে ৩৪ রান দিলেও কোনো উইকেট পাননি। এর পর থেকেই একাদশে ব্রাত্য মোস্তাফিজ। সানরাইজার্সের খেলা পরের পাঁচ ম্যাচেই ডাগ আউটে বসে থাকতে হয়েছে তাকে। অথচ গত আসরের হায়দরাবাদের শিরোপা জয়ে বল হাতে অগ্রণী ভূমিকা রেখেছিলেন মোস্তাফিজ। এ জন্য আইপিএলে সেরা বিদেশি উদীয়মান খেলোয়াড়ের পুরস্কারও জিতেছিলেন বাঁহাতি পেসার। ১৬ ম্যাচে ২৪.৭৬ গড়ে শিকার করেছিলেন ১৭ উইকেট। তবে চলমান আসরে খেলা প্রথম ম্যাচে জ্বলে উঠতে না পারার কারণে তাকে একাদশের বাইরে রাখাটা বিস্ময়করই বটে। আগামীকাল মঙ্গলবার মোস্তাফিজ দেশে ফিরছেন এমন খবর প্রকাশ করেছে ভারতের কয়েকটি গণমাধ্যম। মোস্তাফিজ অবশ্য দেশে ফেরার কারণ হিসেবে বলছেন, ত্রিদেশীয় সিরিজ ও চ্যাম্পিয়রন ট্রফির কথাই। তার কাছে আইপিএলের চেয়েও দেশের হয়ে খেলাটাই এখন বড় বিষয়। মোস্তাফিজ ফিরলেও জানা গেছে, ভারত থেকেই ইংল্যান্ডের উদ্দেশে উড়াল দেবেন সাকিব। দলের সঙ্গে তিনি সাসেক্সে যোগ দিবেন ৫ মে। আইপিএলে সাকিব খেলছেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। যদিও বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়কও কলকাতা একাদশে ‘উপেক্ষিত’! শ্রীলংকা থেকেই ভারতের উদ্দেশে উড়াল দিয়েছিলেন সাকিব। অথচ কলকাতা ৭ ম্যাচ খেললেও মাত্র একটিতে একাদশে সুযোগ পান তিনি।

আরও পড়ুন

Back to top button
Close
Close