আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশস্লাইড

ঝড়ো হাওয়া : সারাদেশে লঞ্চ চলাচল বন্ধ

ওমেনআই ডেস্ক : ভারি বর্ষণ ও ঝড়ো হাওয়ার কারণে সারাদেশে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। আজ সোমবার সকালে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন সদরঘাটে দায়িত্বরত নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের যুগ্ম পরিচালক (বিআইডব্লিউটিএ) জয়নাল আবেদিন।

তিনি জানান, অতি বৃষ্টি ও দমকা হাওয়ার কারণে সারাদেশে লঞ্চ চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। এছাড়া সকালে সদরঘাট থেকে বিভিন্ন নৌ-রুটের কোনো লঞ্চ ছেড়ে যায়নি।

জয়নাল আবেদিন বলেন, সাধারণত ২ নম্বর সংকেত থাকলে ৬৫ আসনের নিচে সব ধরনের ছোট লঞ্চ চলাচল বন্ধ থাকে। আর ৩ নম্বর সংকেত থাকলে ক্ষেত্র বিশেষে বড় লঞ্চগুলো চলাচল করে। কিন্তু ৩ নম্বর সংকেতের সঙ্গে সঙ্গে দমকা হাওয়া বৃদ্ধি পাওয়ায় বড় লঞ্চগুলোও চলাচল বন্ধ রাখা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর থেকে সবুজ সংকেত পেলে আবার লঞ্চ চলাচল স্বাভাবিক হবে বলে জানান তিনি।

এদিকে সর্বশেষ আবহাওয়ার পরিস্থিতি তুলে ধরে আবহাওয়া অফিস জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ু চাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমূদ্র বন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এছাড়া উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

আরও পড়ুন

Back to top button
Close
Close