আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশস্লাইড

মাদকের মূল উৎপাটনে সকলকে এর বিরুদ্ধে কঠোর অবস্থান নিতে হবে : চুমকি

রাফিয়া আহমেদ : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এম.পি বলেছেন, শুধু সরকারই নয়, মাদকের মূল উৎপাটনে সকল স্তরে মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নিতে হবে। তিনি রোববার রাজধাানীর সোনারগাঁও হোটেলে আগামী প্রকাশনীর সহযোগিতায় ‘মানস’ আয়োজিত ‘তামাক, মাদক ও নারী : বাংলাদেশ প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভা ও বই প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন ।

তিনি বলেন, নানা সমস্যা ও সংকটে নারীরা মাদকাসক্ত হয়ে পড়াসহ মাদক পাচার ও কেনা- বেচায় ব্যবহার করা হচ্ছে তাদের। এসব থেকে পরিত্রান পেতে সরকার নারী উন্নয়নে তাদেরকে সাবলম্বী করতে বিভিন্ন কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন করছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, মাদকে শিশুরাও ঝুঁকে পড়ছে। বিশেষ করে পথশিশুরা অভিভাবকহীন পরিবেশে বেড়ে উঠছে। এদের নিরাময় ও বিপথ থেকে ফিরিয়ে আনা কষ্টসাধ্য হচ্ছে। সরকারি ও বেসরকারিভাবে তাদের জন্য কাজ করা হচ্ছে।

প্রতিমন্ত্রী এ সময় সন্তানদের পিতা-মাতার প্রতি আহবান করে বলেন, আজকাল লক্ষ্য করা যাচ্ছে মা-বাবা শুধু মাত্র সন্তানদের ভাল ফলাফল নিয়ে ব্যস্ত থাকেন। কিন্তু সন্তানের মানবিকতা বোধ, নৈতিকতাবোধ প্রভৃতি শিখাচ্ছেন না। এ বিষয়ে তিনি উপস্থিত সকলকে সচেষ্ট হওয়ার আহবান জানান।

অধ্যাপক ডা. অরূপ রতন চৌধুরীরর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- মানসের সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান তালুকদার। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- তত্ত্ববধায়ক সরকরের সাবেক উপদেষ্টা এডভোকেট সুলতানা কামাল, দৈনিক ইত্তেফাকের ভারপ্রাপ্ত সম্পাদক তাসমিমা হোসেন, সেন্ট্রাল উইমেনন্স ইউনির্ভাসিটির অধ্যাপক ও নারীনেত্রী মালেকা বেগম, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভা প্রধান নাসিমুন আরা হক মিনু, আগামী প্রকাশনীর স্বত্বাধিকারী ওসমান গনি, মানসের সাংগঠনিক সম্পাদক ওসমান গনি ও মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক সালাহউদ্দিন মাহমুদ।

আরও পড়ুন

Back to top button
Close
Close