আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশস্লাইড

সকালের বৃষ্টিতে নাকাল রাজধানীবাসী

ওমেনআই ডেস্ক : স্বাভাবিক দিনগুলোতেই সকালে কাজের উদ্দেশে বের হলে বেশ বেগ পোহাতে হয় রাজধানীবাসীকে। তার উপর যদি কালো মেঘে অন্ধকার নেমে আসে, বৃষ্টির পানিতে থৈ থৈ করে রাস্তাঘাট; তাহলে তো কথায় নেই! দুর্ভোগ কত প্রকার? কি কি? উদাহরণসহ দেখতে হয় তাদের!

আজ সোমবার এমনই এক সকাল দেখেছে রাজধানী ঢাকার বাসিন্দারা। বৃষ্টি বিলাস ভুলে, বৃষ্টির দুর্ভোগে অফিসে পৌঁছাতে হয়েছে তাদের। শহরের বেশিরভাগ রাস্তাঘাটে হাটু পানি জমে যাওয়ায় গন্তব্যস্থলে পৌঁছাতে অনেকের জুতো-স্যান্ডেল, শার্ট-প্যান্টের বেহাল দশা হয়েছে। সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাতে হয়েছে নারী ও শিশুদের। রাস্তার পাশে বৃষ্টিতে ভিজে গাড়ির জন্য অপেক্ষা করতে দেখা গেছে তাদের। অফিসের উদ্দেশে বের হওয়া মালিবাগের বাসিন্দা আনিসুর রহমান বলেন, বৃষ্টি শুরু হলেই এই এলাকায় হাটু পানি জমে যায়। এই ভয়ে রিকশাওয়ালারাও বৃষ্টিতে কম বের হয়। প্রায় আধা ঘণ্টা দাঁড়িয়ে আছি, এখনো কোনো রিকশা পাইনি।
ওই এলাকাঘুরে দেখা যায়, মালিবাগ চৌধুরী পাড়া থেকে শান্তিনগর পর্যন্ত সড়কের দুপাশে হাঁটু পানি জমে আছে। এছাড়া মৌচাক থেকে মালিবাগ সড়কেরও অনেক জায়গায় পানি জমে আছে। বাড্ডা এলাকাঘুরে দেখা গেছে, বাড্ডা-গুলশান লিংক রোডে দক্ষিণ দিকের ফুটপাত খোঁড়াখুঁড়ি করে ড্রেনেজ পাইপ লাইন স্থাপনের কাজ চলছে। সেখান দিয়ে এখন হাঁটারও উপায় নেই। খোঁড়াখুঁড়িতে রাস্তায় চলাচলের স্থান কমে গেছেশাহজাদপুরের বাঁশতলা থেকে বাজার পর্যন্ত রাস্তার বেহাল দশা চলছে কয়েক বছর ধরে। মেরামত না হওয়ায় রাস্তাটি ভাঙতে ভাঙতে এলাকাবাসীর দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। বৃষ্টির কারণে চরমে উঠেছে মানুষের দুর্ভোগ।

আরও পড়ুন

Back to top button
Close
Close