আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিক

ক্ষমতাগ্রহণের শততম দিন উদযাপনের ঘোষণা ট্রাম্পের

ওমেনআই ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্পের ক্ষমতাগ্রহণের শততম দিন আগামী ২৯ এপ্রিল পেনসিলভানিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে। নিজের টুইটার অ্যাকাউন্টে নিজেই এ ঘোষণা দিয়েছেন ট্রাম্প। তিনি বলেছেন, রোববার রাতে আমি পেনসিলভানিয়ায় এক বিশাল সমাবেশ করতে যাচ্ছি। অপেক্ষায় থাকুন।

এর আগে শুক্রবার শততম দিনে ট্রাম্পের অর্জন নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন নিয়ে কথা বলেন ট্রাম্প। টুইটার পোস্টে তিনি লেখেন, এই শততম দিনের হাস্যকর মানদণ্ডেও যা-ই অর্জন করে থাকি না কেন, মিডিয়া তা ধামাচাপা দেবেই। আর এ অর্জন অনেক বিশাল।

উল্লেখ্য, প্রেসিডেন্টের শততম দিন উদযাপনের রীতি রয়েছে যুক্তরাষ্ট্রে। প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন রুজভেল্টের সময় থেকে দিনটি উদযাপন শুরু হয়। তিনি তার শাসনামলের শত দিনের মধ্যেই ১৫টি বড় বড় আইন প্রণয়ন করেন। ওই সময়েই কংগ্রেসে মার্কিন প্রেসিডেন্টের ক্ষমতা ও প্রভাব থাকে সবচেয়ে বেশি। ট্রাম্পও নিজের নির্বাচনী প্রচারণার সময় প্রথম ১০০ দিনের কথা উল্লেখ করেছিলেন।

পেনসিলভানিয়া, ফ্লোরিডা, মিনেসোটা, নর্থ ক্যারোলিনা ও অন্যান্য সমাবেশে তিনি বলেছিলেন, ‘কল্পনা করুন ট্রাম্প প্রশাসনের অধীনে আমরা ১০০ দিনের মধ্যেই কতকিছু অর্জন করতে পারব। ‘

এছাড়া তিনি ওহাইয়োর ক্লিভল্যান্ডে প্রেসিডেন্ট হিসেবে দলীয় মনোনয়ন গ্রহণের সময় তার শাসনামলের প্রথম ১০০ দিনে শেষ করার জন্যে সরকারের প্রত্যেক বিভাগকে অপ্রত্যাশিত বিভিন্ন প্রকল্পের একটি তালিকা প্রদান করতে বলেছিলেন, কিন্তু এখন এই শততম দিনের বিষয়টি দৃশ্যত তার পছন্দ নয় বলে সম্প্রতি দীর্ঘ এক সাক্ষাৎকারেও এর সমালোচনা করেন তিনি।

আরও পড়ুন

Back to top button
Close
Close