আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
অপরাধ

নিউইয়র্কে বাংলাদেশি কূটনীতিক ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা

যুক্তরাষ্ট্র প্রতিনিধি,
নিউইয়র্কে বাংলাদেশের কন্সাল জেনারেল মনিরুল ইসলামের বিরুদ্ধে বাসার গৃহকর্মীকে প্রতিশ্রুত পারিশ্রমিক না দেওয়ার অভিযোগ উঠেছে। তার বাসার গৃহকর্মী মাসুদ পারভেজ রানা শুক্রবার নিউইয়র্কের ম্যানহাটনে ফেডারেল কোর্টে একটি মামলা দায়ের করেছেন। কিছুদিন আগে তিনি রাষ্ট্রদূত পদে পদোন্নতিসহ অনত্র বদলীর আদেশ পেয়েছেন।
একাধিক সূত্র জানিয়েছে, আদালতে দায়ের করা মামলায় গৃহকর্মী মাসুদ পারভেজ রানা কনসাল জেনারেল মনিরুল ইসলাম ছাড়াও তার স্ত্রী ফাহিমা ইসলাম প্রভার বিরুদ্ধেও অভিযোগ এনেছেন। অভিযোগে মাসুদ পারভেজ উল্লেখ করেছেন, চাকরির নাম করে করে তাকে একপ্রকার গৃহবন্দী করে রাখা হয়েছে। মাসে তিন হাজার ডলার বেতনের প্রতিশ্রুতি দিয়ে তাকে নিয়োগ দেওয়া হয়েছিল। কিš‘ গত দেড় বছরে প্রতিশ্রুতি অনুযায়ী মজুরি দেয়া হয়নি। বাসায় তাকে ভোর ৬টা থেকে মধ্যরাত পর্যন্ত কাজ করানো হতো। এছাড়া বাংলাদেশ থেকে নিয়ে যাওয়ার পর পারভেজের কাছ থেকে পাসপোর্টও নিয়ে যাওয়া হয়। ঘরের বাইরে বের হলে পুলিশ দিয়ে গ্রেপ্তার করা হবে বলেও ভয় তাকে ভয় দেখানো হতো।
মাসুদ পারভেজ রানা দায়ের করা অভিযোগে আরো উল্লেখ করেছেন, ভোর সাড়ে ৬টায় প্রতিদিনের কাজ শুরু করতেন তিনি এবং রাত ১১টা বা তারও বেশি সময় পর্যন্ত চলতো তা। কখনও কখনও ভোররাত পর্যন্ত কাজ করতেন তিনি এবং ঘুমাতেন স্টোরেজ রুমে।

আরও পড়ুন

Back to top button
Close
Close