আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
খেলাধুলাস্লাইড

রাতে দেশ ছাড়ছেন মাশরাফিবাহিনী

ওমেনআই ডেস্ক : সাসেক্সে ক্যাম্পে যোগ দিতে আজ বুধবার দেশ ছাড়বেন মাশরাফি-মুশফিকরা। রাত ১১ টা ১৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অ্যামিরেটস এয়ারলাইনসে তারা ইংল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা দেবেন।

তবে দলের সঙ্গে যাচ্ছেন না মোস্তাফিজুর রহমান এবং সাকিব আল হাসান। ৩ মে মোস্তাফিজ আর ৪ মে ভারত থেকে দেশে ফিরবেন সাকিব। ওইদিন বিকেলেই দুজন একসঙ্গে ইংল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা দেবেন।

ইংল্যান্ডে পা রাখার পর টানা তিনদিন অনুশীলন করবে বাংলাদেশ দল। ১ মে ডিউক অব নরফোক একাদশের বিপক্ষে প্রথম প্রীতি ম্যাচ খেলবে সফরকারীরা। ৫ মে সাসেক্স একাদশের বিপক্ষে মাঠে নামবে সাকিব-তামিমরা।

ইংল্যান্ডে ১০ দিনের ক্যাম্প শেষে ৭ মে আয়ারল্যান্ডে উড়াল দেবে বাংলাদেশ দল। সেখানে পৌঁছে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে মাশরাফিরা। ১২ মে ত্রিদেশীয় সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। ১৭ মে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে টাইগাররা। ১৯ মে আবার আয়ারল্যান্ড ও ২৪ মে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

ত্রিদেশীয় সিরিজ শেষে ২৫ মে ইংল্যান্ডে ফিরে যাবে বাংলাদেশ। সেখানে প্রস্তুতি পর্বে ২৭ মে পাকিস্তান ও ৩০ মে ভারতের সঙ্গে খেলবে বাংলাদেশ। এরপর ১ জুন স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে মাশরাফিদের চ্যাম্পিয়ন্স ট্রফির যাত্রা।

৫ জুন ইংল্যান্ডের ওভালে নিজেদের দ্বিতীয় ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। আর গ্রুপ পর্বের নিজেদের শেষ ম্যাচ ৯ জুন কার্ডিফের সুফিয়া গার্ডেনে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে মাশরাফি বাহিনী।

সাসেক্সে ক্যাম্প ও আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের বাংলাদেশ দল:

তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাঞ্জামুল ইসলাম, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, শুভাশিষ রায়।

আরও পড়ুন

Back to top button
Close
Close