আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়স্লাইড

প্রধানমন্ত্রীর সঙ্গে ক্যামেরনের সৌজন্য সাক্ষাৎ

ওমেনআই ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে ওই সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

তবে তাৎক্ষণিকভাবে সাক্ষাতের বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি।

এর আগে বুধবার রাতে যুক্তরাজ্যভিত্তিক একটি বেসরকারি সংস্থার আমন্ত্রণে প্রথমবারের মতো ব্যক্তিগত সফরে ঢাকা পৌঁছান ডেভিড ক্যামরন। গতকাল রাত ১১টায় ব্যাংকক এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি ঢাকায় এসে পৌঁছান। পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা বিমানবন্দরে তাকে স্বাগত জানান।

আজ বৃহস্পতিবার ঢাকায় কয়েকটি অনুষ্ঠানে যোগ দেবেন ক্যামেরন।

দুপুরে স্থানীয় একটি হোটেলে ব্র্যাকের ব্যবস্থাপনায় যুক্তরাজ্যভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল গ্রোথ সেন্টারের (আইজিসি) বাংলাদেশ চ্যাপ্টার আয়োজিত ‘ভঙ্গুর অবস্থা, প্রবৃদ্ধি ও উন্নয়ন: বাংলাদেশের অগ্রগতি’ শীর্ষক গোলটেবিল আলোচনায় অংশ নেবেন তিনি।

যুক্তরাজ্যের স্বনামখ্যাত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের সঙ্গে অংশীদারিত্বে লন্ডন স্কুল অব ইকোনমিক্সে স্থাপিত গবেষণাধর্মী আইজিসি-অক্সফোর্ড কমিশন উন্নয়নশীল দেশগুলোতে টেকসই উন্নয়নে কাজ করে চলেছে। এই কমিশনের চেয়ারম্যান হলেন ডেভিড ক্যামেরন।

এছাড়া সফরকালে তিনি ব্রিটিশ উন্নয়ন সংস্থা ডিএফএআইডির অর্থায়নে ঢাকায় একটি উন্নয়ন প্রকল্প এবং একটি তৈরি পোশাক কারখানা পরিদর্শন করবেন।

প্রসঙ্গত, গত বছরের ২৩ জুন যুক্তরাজ্যে অনুষ্ঠিত গণভোটে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) থেকে দেশটির বেরিয়ে যাওয়ার (ব্রেক্সিট) সিদ্ধান্ত আসার পর প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ান ডেভিড ক্যামেরন। যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থাকাকালে বাংলাদেশ সফর করেননি ক্যামেরন। এটা হবে তার প্রথম বাংলাদেশ সফর।

আরও পড়ুন

Back to top button
Close
Close